দুইবার নোবেলজয়ীকে নিয়ে সাবেক বাঙালি সহকারীর স্মৃতিচারণ

আগের সংবাদ

দৌলতপুর সীমান্তে প্রতিমা বিসর্জনে দুই বাংলার মানুষের ঢল

পরের সংবাদ

কক্ষের অভাব

সাজেকে শত শত পর্যটকের দুর্ভোগ

প্রকাশিত: অক্টোবর ৫, ২০২২ , ১০:৫১ অপরাহ্ণ আপডেট: অক্টোবর ৫, ২০২২ , ১০:৫৭ অপরাহ্ণ

রাঙামাটির বাঘাইছড়ি উপজেলার সাজেক ইউনিয়নে পাহাড়ধসের ঘটনায় সড়ক যোগাযোগ বন্ধ থাকায় প্রায় পাঁচ ঘণ্টা দেরিতে রুইলুই পর্যটন কেন্দ্রে পৌঁছেছেন পাঁচ সহস্রাধিক পর্যটক। রিসোর্ট-কটেজে ধারণক্ষমতার বেশি পর্যটক যাওয়ায় বিপাকে পড়েছেন তারা। এমতাবস্থায় কক্ষ খালি না পেয়ে রাস্তা, বারান্দা ও গাড়িতে রাত কাটাচ্ছেন শত শত পর্যটক।

বুধবার (৫ অক্টোবর) এ তথ্য নিশ্চিত করেন বাঘাইছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রুমানা আক্তার। তিনি বলেন, মঙ্গলবার রাতে ভারি বৃষ্টিপাতের কারণে বুধবার সকালে নন্দারাম এলাকায় এই পাহাড়ধসের ঘটনা সংঘটিত হয়।

এছাড়া, দেরিতে পৌঁছানোর কারণে যাদের দিনের দিন ফেরত আসার কথা, তাদেরও বাধ্য হয়ে সাজেকে থাকতে হয়েছে। এতে সংকট আরও বেড়েছে।

রুইলুই পর্যটন কেন্দ্র ও স্থানীয় সূত্র জানিয়েছে, সাজেকের রুইলুই পর্যটনকেন্দ্রে মোট ১১২টি রিসোর্ট ও কটেজ আছে। সেখানে গাদাগাদি করে থাকলেও চার থেকে সাড়ে চার হাজার অতিথি থাকতে পারেন। সেই হিসাবে আজ বুধবার সাজেকে পাঁচ সহস্রাধিক পর্যটকের আগমন ঘটেছে। এতে রিসোর্ট-কটেজগুলোতে কক্ষের সংকট দেখা দেয়। এ কারণে বাধ্য হয়ে কক্ষ না পাওয়া পর্যটকদের রাস্তায় কিংবা গাড়িতে রাত কাটাতে হচ্ছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়