সাজেকে পাহাড় ধস, যানবাহন চলাচল বন্ধ

আগের সংবাদ

২২ দিন দেশব্যাপী বন্ধ থাকবে ইলিশ আহরণ

পরের সংবাদ

যাবজ্জীবন সাজাপ্রাপ্ত সর্বহারা নেতা গ্রেপ্তার

প্রকাশিত: অক্টোবর ৫, ২০২২ , ১:৫৪ অপরাহ্ণ আপডেট: অক্টোবর ৫, ২০২২ , ১:৫৯ অপরাহ্ণ

নারায়ণগঞ্জ জেলার ফতুল্লা থানা এলাকা থেকে শুক্কুর আলী (৫০) নামে এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে র‍্যাব। পূর্ব বাংলা কমিউনিস্ট পার্টি (লাল পতাকা) সর্বহারা দলের চরমপন্থী নেতা তিনি। খুনসহ ডাকাতি মামলায় আদালত যাবজ্জীবন সাজা দিলেও আগে থেকেই ফেরারী ছিলেন তিনি। এ সময় নারায়ণগঞ্জে মৎস্য বিক্রেতা হিসেবে জীবনযাপন করছিলেন এই আসামি। একই অভিযানে শুক্কুর আলীর প্রধান সহকারী দুর্ধর্ষ ডাকাত দিদার মিয়াকেও (৪০) গ্রেপ্তার করা হয়।

র‌্যাব-৩ এর একটি দল গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার (৪ অক্টোবর) রাতে নারায়ণগঞ্জ জেলার ফতুল্লা থানা এলাকা হতে তাকে গ্রেপ্তার করে।

বুধবার (৫ অক্টোবর) দুপুরে রাজধানীর কারওয়ান বাজার র‌্যাব মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান র‌্যাব-৩ এর অধিনায়ক (সিও) লে. কর্নেল আরিফ মহিউদ্দিন আহমেদ।

লে. কর্নেল আরিফ বলেন, খুনসহ, ডাকাতি মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত হবিগঞ্জ, নেত্রকোনা ও কিশোরগঞ্জের ত্রাস পূর্ব বাংলা কমিউনিস্ট পার্টি লাল পতাকা ওরফে সর্বহারা চরমপন্থি দলের সদস্য এবং পেশাদার খুনি শুক্কুর আলী ও তার সহযোগী দিদার মিয়া। শুক্কুর আলী জিজ্ঞাসাবাদে জানিয়েছে, ২০১১ সালের সেপ্টেম্বরে সর্বহারা পার্টির চরমপন্থি নেতা শুক্কুর আলী ও তার দল নেত্রকোনার খালিয়াজুড়ি থানার একটি বাড়ির দেয়াল ভেঙে বাড়িতে প্রবেশ করে স্বর্ণালংকার, নগদ টাকাসহ মূল্যবান মালামাল লুট করে।

তিনি আরো জানান, ডাকাতির ঘটনায় ভুক্তভোগী মনোরঞ্জন সরকারের পুত্র বাধা দিলে তাকে রামদা দিয়ে কুপিয়ে নৃশংসভাবে হত্যা করে শুক্কুর আলী ও তার দল। অপর গ্রেপ্তার দিদার ওই হত্যাকাণ্ডে তার চাচা শুক্কুর আলীর প্রধান সহকারী হিসেবে ভূমিকা পালন করে। খুনসহ ডাকাতির ঘটনায় খালিয়াজুড়ি থানায় মামলা হয়। গ্রেপ্তার শুক্কুর ও দিদার ওই মামলার অন্যতম প্রধান আসামি।

বিচারিক প্রক্রিয়া শেষে আদালত ২০১৯ সালে তাদের বিরুদ্ধে যাবজ্জীবন সাজা প্রদান করে। তারা গ্রেপ্তার এড়াতে এলাকা ত্যাগ করে এবং নারায়ণগঞ্জে স্থায়ীভাবে বসবাস শুরু করে ও মাছের ব্যবসা করে। তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন।

এমকে

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়