সরকারের দুর্নীতিতে দুর্ভোগে জনগণ: ফখরুল

আগের সংবাদ

বাসচাপায় নিহত যুবলীগ নেতা, চালক কারাগারে

পরের সংবাদ

তদন্ত কমিটির প্রধান

বিদ্যুৎ বিপর্যয় ঘোড়াশাল কেন্দ্র থেকে হয়নি

প্রকাশিত: অক্টোবর ৫, ২০২২ , ৫:৩২ অপরাহ্ণ আপডেট: অক্টোবর ৫, ২০২২ , ৫:৩৬ অপরাহ্ণ

জাতীয় গ্রিডে বিপর্যয়ের ঘটনার কারণ অনুসন্ধানে গঠিত তদন্ত কমিটির প্রধান পাওয়ার গ্রিড কম্পানি অব বাংলাদেশের (পিজিসিবি) নির্বাহী পরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) মো. ইয়াকুব ইলাহী চৌধুরী বলেন, ‘আমরা প্রাথমিকভাবে ধারণা করেছিলাম নরসিংদীর ঘোড়াশাল বিদ্যুৎকেন্দ্রে এই বিপর্যয়ের সূত্রপাত হতে পারে। কিন্তু বিষয়টি তদন্ত করতে আমরা আজ (বুধবার) সকালে ঘোড়াশাল বিদ্যুৎকেন্দ্র আসার পর বুঝতে পারি বিপর্যয়টি এখান থেকে হয়নি। তবে আমাদের যেসব জায়গাগুলোকে সন্দেহভাজন মনে হচ্ছে সেগুলোকে গুরুত্বের সঙ্গে বিবেচনায় নিয়ে কাজ করছি।’

বুধবার (৫ অক্টোবর) সকালে নরসিংদীর ঘোড়াশাল বিদ্যুৎকেন্দ্রে পরিদর্শন শেষে তিনি গণমাধ্যমকে এসব কথা বলেন। এর আগে জাতীয় গ্রিডে বিপর্যয়ের প্রাথমিক ধারণা থেকে মনে করা হচ্ছিল এই বিপর্যয়ের সূত্রপাত ঘোড়াশাল বিদ্যুৎকেন্দ্রে থেকে হয়েছে। তাই সেখানে যায় তদন্ত কমিটি।

এর আগে মঙ্গলবার (৪ অক্টোবর) দুপুর ২টার পর জাতীয় গ্রিডের পূর্বাঞ্চলে বিদ্যুৎ বিপর্যয় দেখা দেয়। এতে একযোগে রাজধানী ঢাকা, চট্টগ্রাম, কুমিল্লা ও সিলেট অঞ্চলে বন্ধ হয়ে যায় বিদ্যুৎ সরবরাহ। এরপর রাতে পর্যায়ক্রমে বিভিন্ন অঞ্চলে বিদ্যুৎ স্বাভাবিক হতে শুরু করে।

এমকে

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়