গ্যাঞ্জাম লাগিয়ে ছিনতাই করে তারা

আগের সংবাদ

সাজেকে পাহাড় ধস, যানবাহন চলাচল বন্ধ

পরের সংবাদ

পূজামণ্ডপে পরিকল্পনামন্ত্রী

বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ

প্রকাশিত: অক্টোবর ৫, ২০২২ , ১:২৬ অপরাহ্ণ আপডেট: অক্টোবর ৫, ২০২২ , ১:২৭ অপরাহ্ণ

পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান এমপি বলেছেন, অসাম্প্রদায়িক চেতনায় উজ্জীবিত হয়ে এ দেশের মানুষ সব ধর্মীয় উৎসবে স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করে। আওয়ামী লীগ সরকারের সময় বাংলাদেশে সকল ধর্ম ও সম্প্রদায়ের মানুষ নিজ নিজ ধর্ম সম্পূর্ণ স্বাধীনভাবে পালন করে আসছেন।

বুধবার (৫ অক্টোবর) রাতে শান্তিগঞ্জ উপজেলার তেঘরিয়া পঞ্চগ্রাম পূজামণ্ডপে শুভেচ্ছা বিনিময় ও পরিদর্শন শেষে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। হাজার বছর ধরে এ ভূখন্ডে জাতি-ধর্ম-বর্ণ নির্বিশেষে সকল ধর্মের মানুষ মিলেমিশে একত্রে বসবাস করে আসছেন। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদের সংবিধানে সকল ধর্ম ও বর্ণের মানুষের সমান অধিকার সুনিশ্চিত করেছিলেন। তারই পদাঙ্ক অনুসরণ করে আওয়ামী লীগ সরকারের সময় বাংলাদেশে সকল ধর্ম ও সম্প্রদায়ের মানুষ নিজ নিজ ধর্ম সম্পূর্ণ স্বাধীনভাবে পালন করে আসছেন।

‘ধর্ম যার যার, উৎসব সবার’ উল্লেখ করে পরিকল্পনামন্ত্রী বলেন, আমরা সব ধর্মের উৎসব সকলে মিলে আনন্দ সহকারে উদযাপন করি। কাউকে আমাদের সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করতে দেবো না। আগামী দিনে সকল ধর্মের পারস্পরিক সম্প্রীতি আরো সুদৃঢ় হবে।

পূজামণ্ডপ পরিদর্শনে এসময় উপস্থিত ছিলেন, শান্তিগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার আনোয়ার উজ জামান, পরিকল্পনামন্ত্রীর একান্ত রাজনৈতিক সচিব হাসনাত হোসেন, শান্তিগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান প্রভাষক নূর হোসেন, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) খালেদ চৌধুরী, জয়কলস ইউপি চেয়ারম্যান আব্দুল বাছিত সুজন, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মনিরুজ্জামান সুজন, উপজেলা পূজা উদযাপন পরিষদের সহ-সভাপতি রনসিন্ধু তালুকদার রন্টু, জেলা ছাত্রলীগের উপ-সাংস্কৃতিক সম্পাদক জুয়েল দাস, উপজেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি আল মাহমুদ সুহেল, সাংগঠনিক সম্পাদক সমীরণ দাস সুবিরসহ পূজা উদযাপন পরিষদের নেতৃবৃন্দ প্রমুখ।

এমকে

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়