×

আন্তর্জাতিক

মিয়ানমারে যাত্রীবাহী বিমানে গুলি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৪ অক্টোবর ২০২২, ০২:৪২ এএম

মিয়ানমারে যাত্রীবাহী বিমানে গুলি

মিয়ানমারের একটি যাত্রীবাহী বিমানে বন্দুক হামলা চালিয়েছে বিদ্রোহীরা

মিয়ানমারের একটি যাত্রীবাহী বিমানে বন্দুক হামলা চালিয়েছে বিদ্রোহীরা। বিদ্রোহীদের বিরুদ্ধে এমন অভিযোগ তুলেছে দেশটির জান্তা সরকার।

সম্প্রতি এক প্রতিবেদনে এ তথ্য জানা গেছে। খবর আল-জাজিরার।

মিয়ানমারের সামরিক সরকার বলছে, হামলায় আহত একজন ব্যক্তিকে হাসপাতালে ভর্তি করা হয়েছে এবং বিমানের বেশ কিছু অংশ ক্ষতিগ্রস্ত হয়েছে।

জান্তা সরকারের ভাষ্য, মিয়ানমার ন্যাশনাল এয়ারলাইন্সের অভ্যন্তরীণ ফ্লাইটটি শুক্রবার (৩০ সেপ্টেম্বর) স্থানীয় সময় সকাল ৮টা ৪৫ মিনিটে পূর্ব কায়াহ রাজ্যের রাজধানী লোইকাউতে অবতরণের প্রস্তুতি নিচ্ছিল। এমন সময় বিদ্রোহী বাহিনী বিমানটিকে লক্ষ্য করে গুলি চালায়। বিমানের কেবিনের মধ্য দিয়ে বুলেট চলে যাওয়ায় এক যাত্রী আহত হয়। বিমানটিতে ৬৩ জন যাত্রী ছিলেন।

মিয়ানমার সরকারের মুখপাত্র মেজর-জেনারেল জাও মিন তুনের বরাত দিয়ে গ্লোবাল নিউ লাইট অব মিয়ানমার নিউজ জানায়, ক্ষতিগ্রস্ত হওয়ার পরও ক্রুদের প্রচেষ্টায় বিমানটি লোইকাও বিমানবন্দরে সফলভাবে অবতরণ করে। আহত যাত্রীকে হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়েছে।

জাও মিন তুন বেসামরিক বিমান এবং যাত্রীদের উপর হামলাকে একটি সামরিক অপরাধ বলে অভিযোগ করেছেন। নিরাপত্তা বাহিনী এই ধরনের নৃশংস হামলাকারী অপরাধীদের বা গোষ্ঠীগুলোর বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেবে বলে জানান তিনি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App