×

জাতীয়

মরিয়মের মা অপহরণ মামলায় জামিনে মুক্ত ৪

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৪ অক্টোবর ২০২২, ১২:৪৩ পিএম

মরিয়মের মা অপহরণ মামলায় জামিনে মুক্ত ৪

ফাইল ছবি

খুলনার আলোচিত রহিমা বেগম অপহরণ মামলায় ৪ আসামি জামিনে মুক্ত হয়েছেন।

মঙ্গলবার (৪ অক্টোবর) জামিন দেয়া হয় তাদের।

জামিনপ্রাপ্তরা হলেন- মোহাম্মদ মহিউদ্দিন, গোলাম কিবরিয়া, মো. জুয়েল ও রফিকুল ইসলাম পলাশ। এ মামলার আরও দুই আসামি হেলাল শরীফ ও রহিমার বেগমের স্বামী বেলাল ঘটক বর্তমানে কারাগারে আছেন।

গত ৭ আগস্ট রাত সাড়ে ১০টার দিকে পানি আনতে বাড়ি থেকে নিচে নামেন রাহিমা বেগম (৫২)। ঘণ্টা পার হলেও তিনি বাসায় ফিরে আসেন না। পরে মায়ের খোঁজে সন্তানরা সেখানে গিয়ে তার ব্যবহৃত স্যান্ডেল, ওড়না ও কলস রাস্তার ওপর পড়ে থাকতে দেখেন। সম্ভাব্য সব জায়গায় খোঁজাখুঁজির পরও তাকে পান না। এরপর সাধারণ ডায়েরি (জিডি) ও পরে কয়েকজনের নাম উল্লেখ করে দৌলতপুর থানায় মামলা করেন তারা।

মামলার তদন্তকালে পুলিশ ও র‌্যাব ১২ সেপ্টেম্বর পর্যন্ত ছয়জনকে গ্রেপ্তার করে। বাদীর আবেদনের প্রেক্ষিতে ১৪ সেপ্টেম্বর আদালত মামলাটির তদন্তভার পিবিআইতে পাঠানো আদেশ দেন। এরপর প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করে নথিপত্র ১৭ সেপ্টেম্বর বুঝে নেয় পিবিআই খুলনা। এখন এই মামলার তদন্ত করছেন পিবিআই পরিদর্শক আব্দুল মান্নান।

ফরিদপুরের বোয়ালমারি উপজেলার সৈয়দপুর থেকে গত ২৪ সেপ্টেম্বর রাতে রহিমা বেগমকে জীবিত উদ্ধার করে পুলিশ। ২৫ সেপ্টেম্বর বিকালে আদালতে সোপর্দ করা হলে তিনি ২২ ধারার জবানবন্দিতে ‘অপহরণ’ হয়েছিলেন বলে দাবি করেন। এরপর সন্ধ্যায় আদালত বাদী আদুরীর জিম্মায় মুক্তি দেন তাকে। এরপর ওই রাতেই মেয়ে মরিয়ম ও আদুরী তাদের মাকে নিয়ে ঢাকায় চলে যান। ঢাকায় রহিমা বেগমের চিকিৎসা চলছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App