×

খেলা

বিশ্বকাপ দল থেকে বাদ হেটমায়ার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৪ অক্টোবর ২০২২, ১১:৩২ এএম

বিশ্বকাপ দল থেকে বাদ হেটমায়ার

ছবি: সংগৃহীত

বিশ্বকাপের আগে নিজেদের ঝালিয়ে নিতে অস্ট্রেলিয়ায় একটি টি-টোয়েন্টি সিরিজ খেলবে ওয়েস্ট ইন্ডিজ। দুই ম্যাচের সেই সিরিজে অংশ নিতে ইতোমধ্যে অজিদের ডেরায় পা রেখেছে ক্যারিবীয়রা। দলের সঙ্গেই যাওয়ার কথা থাকলেও সোমবার রাতের ফ্লাইট মিস করেছেন শিমরন হেটমায়ার। আর তাতে বিশ্বকাপ স্কোয়াড থেকেই বাদ দেয়া হয়েছে আগ্রাসী এ ব্যাটারকে!

স্থানীয় সময় শনিবার (১ অক্টোবর) রাতে ক্যারিবীয় প্রিমিয়ার লিগ আসরের পর্দা নেমেছে। টুর্নামেন্ট শেষে গত তিনদিন ভিন্ন ভিন্ন গ্রুপে অস্টেলিয়ার পথে উড়াল দিয়েছেন উইন্ডিজ ক্রিকেটাররা। দলের সঙ্গে হেটমায়ারের যাওয়ার কথা ছিল ১ অক্টোবর, তবে ব্যক্তিগত কারণ আরও দেখিয়ে দুদিন সময় চেয়ে নেন গায়ানা অ্যামাজন ওয়ারিয়র্সের অধিনায়ক। কিন্তু সোমবার রাতের ‘পুনর্নির্ধারিত’ ফ্লাইটও মিস করেছেন ২৫ বছর বয়সের এই ব্যাটার।

এ ঘটনার পর রীতিমতো ফুঁসে উঠেছে ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ। এ সিরিজ তো বটেই উইন্ডিজের বিশ্বকাপ স্কোয়াড থেকেই বামহাতি ব্যাটারকে সরিয়ে দিয়েছে বোর্ডটি। শুধু তাই নয়, হেটমায়ারের বদলি খেলোয়াড়ের নামও ঘোষণা করে দিয়েছে ক্যারিবীয় ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থাটি। মিডল অর্ডার ব্যাটারের বদলে বিশ্বকাপ স্কোয়াডে সুযোগ পাচ্ছেন শামারাহ ব্রুকস। সোমবার আনুষ্ঠানিক বিবৃতিতে বিষয়টি জানিয়েছে ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ।

বিবৃতিতে বলা হয়েছে, পারিবারিক কারণে ১ অক্টোবরের ফ্লাইট পেছানোর অনুরোধ করেছিলেন শিমরন হেটমায়ার। পরে অনেক কষ্টে তার জন্য ৩ অক্টোবরের ফ্লাইটে একটি সিট ম্যানেজ করা হয়। কিন্ত পুনর্নির্ধারিত ফ্লাইটও তিনি মিস করায় এমন সিদ্ধান্ত নিয়েছে বোর্ড।

সূত্র: ইএসপিএন

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App