×

খেলা

পাকিস্তানকে নিয়ে শঙ্কায় শোয়েব

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৪ অক্টোবর ২০২২, ১১:১০ এএম

পাকিস্তানকে নিয়ে শঙ্কায় শোয়েব

ছবি: সংগৃহীত

টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু হতে আর মাত্র কয়েকদিন। অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত হতে যাওয়া টুর্নামেন্টটির অষ্টম আসরের পর্দা উঠবে আগামী ১৬ অক্টোবর। তবে বিশ্বকাপ শুরুর আগেই পাকিস্তানকে নিয়ে শঙ্কা প্রকাশ করেছেন দেশটির সাবেক তারকা পেসার শোয়েব আখতার। তার ভয়, প্রথম রাউন্ডেই বাদ পড়তে পারে বাবর আজমের দল।

ঘরের মাঠে ইংল্যান্ডের বিপক্ষে সিরিজ হারের পর এমন শঙ্কা করছেন তিনি। সাত ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের শেষ ম্যাচে সফরকারীদের কাছে ৬৭ রানে হেরে ৩-৪ ব্যবধানে সিরিজ হারে পাকিস্তান। সিরিজ হারের পর শোয়েব আখতার তার ইউটিউব চ্যানেলে বলেন, আমার ভয় হচ্ছে পাকিস্তান দল বিশ্বকাপের প্রথম রাউন্ডেই হয়তো বাদ পড়বে। পাকিস্তানের মিডল অর্ডারের অবস্থা ভালো নয়। ওপেনাররা পারফর্ম করতে না পারলে মিডল অর্ডার চাপে পড়ছে। এভাবে তো বিশ্বকাপে খেলা যায় না যদি আপনি তা জিততে চান। এটা খুব দুঃখজনক। সমস্যা ছিল মিডল অর্ডার নিয়ে কিন্তু নির্বাচকরা সেই জায়গায় নজর দেয়নি। সেখানে কোনো পরিবর্তন আনেনি।

শোয়েব আরো বলেন, বাবর ও রিজওয়ানের পক্ষে প্রতি ম্যাচেই ভালো করা সম্ভব নয়। হারিস রউফ দারুণ বল করছে। আশা করি, অন্যরাও এগিয়ে আসবে। আর আমি হাজারবার বলেছি, ফখর জামানকে পাওয়ার প্লের ৬ ওভার দাও! অস্ট্রেলিয়ার কন্ডিশন তাকে সহায়তা করবে। আর বাবরকে উপরেই রাখা উচিত। তাছাড়া কোচ সাকলায়েন সর্বশেষ খেলেছেন ২০০২ সালে। এভাবে বলতে চাই না। তবে না বলেও পারছি না যে, টি-টোয়েন্টি সম্পর্কে সে কিছুই জানে না।

শোয়েব মালিক, মোহাম্মদ হাফিজদের পর মিডল অর্ডারে নতুনদের সুযোগ করে দিয়েছে পাকিস্তান ক্রিকেট দলের নির্বাচকরা। তবে হতাশ করেছেন বেশিরভাগ সময়ই। টি-টোয়েন্টিতে পাকিস্তানের ব্যাটিং লাইন-আপের মূল ভরসা বাবর আজম ও মোহাম্মদ রিজওয়ান। যেদিন এ দুই ব্যাটার ব্যর্থ হন সেদিন পাকিস্তানকে অনেক বেগ পোহাতে হয়। দীর্ঘ ১৭ বছর পর পাকিস্তান সফরে আসে ইংলিশরা। এসে সিরিজ জিতেই ফিরে মঈন-মালানরা। সাত ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের ছয়টি শেষে ব্যবধান ছিল ৩-৩। লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে শেষ ম্যাচে টস হেরে ব্যাট করতে নেমে ৩ উইকেট হারিয়ে ২০৯ রান তোলে সফরকারীরা। জবাবে ব্যাটিং ব্যর্থতায় ৮ উইকেট হারিয়ে ১৪২ রানের বেশি করতে পারেনি পাকিস্তান। পাকিস্তানের মাত্র তিনজন ব্যাটসম্যান দুই অঙ্কের কোটায় রান পান। তার মধ্যে শান মাসুদ ৪৩ বলে ৪টি চার ও ১ ছক্কায় ৫৬ রান করেন। বিশ্বকাপের আগে ত্রিদেশীয় সিরিজ খেলতে নিউজিল্যান্ডের উদ্দেশে যাত্রা করবে পাকিস্তান। সেখান থেকেই বিশ্বকাপে অংশ নিবে। ত্রিদেশীয় সিরিজের প্রথম ম্যাচে বাংলাদেশের মোকাবিলা করবে তারা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App