দৌলতদিয়ায় ধরা পড়ল ২১ কেজির বাঘাইড়

আগের সংবাদ

হিজাব বিরোধী আন্দোলনে যোগ দিল স্কুলছাত্রীরা

পরের সংবাদ

হারিকেন কিনতে লোক পাঠালেন সাবেক বিদ্যুৎ প্রতিমন্ত্রী

প্রকাশিত: অক্টোবর ৪, ২০২২ , ১০:১২ অপরাহ্ণ আপডেট: অক্টোবর ৪, ২০২২ , ১০:১২ অপরাহ্ণ

জাতীয় গ্রিডে বিপর্যয়ের ফলে রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন এলাকা দুপুর থেকে বিদ্যুৎহীন হয়ে পড়লে তাৎক্ষণিক এক প্রতিক্রিয়ায় রসিকতা করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক বিদ্যুৎ প্রতিমন্ত্রী ইকবাল হাসান মাহমুদ টুকু বলেছেন, এটাই হচ্ছে এই সরকারের উন্নয়নের নমুনা। কখন বিদ্যুৎ আসবে ঠিক নেই, তাই হারিকেন কিনতে পাঠিয়েছি।

মঙ্গলবার (৪ অক্টোবর) বিকেল ৫টার দিকে তিনি এক প্রতিক্রিয়ায় এ কথা বলেন।

সাবেক বিদ্যুৎ প্রতিমন্ত্রী বলেন, আমি যেটুকু বুঝি জাতীয় গ্রিডে বিপর্যয়ের মূল কারণ সবগুলো গ্রিডে ভালো মতো সিনক্রোনাইজড না হওয়া। যার ফলে এ ধরনের বিদ্যুৎ বিপর্যয়ের ঘটনা ঘটে।

তিনি আরও বলেন, বাসায় বিদ্যুৎ না থাকার কারণে ইন্টারনেটও নেই। ফলে যোগাযোগ বন্ধ হয়ে আছে।

দুপুর থেকে ঢাকা, চট্টগ্রামসহ দেশের পূর্বাঞ্চলে বিদ্যুৎ বিভ্রাট শুরু হয়েছে। অনেক এলাকায় এরই মধ্যে বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক করা সম্ভব হয়েছে বলে নিজের ভ্যারিফায়েড ফেসবুক পেজে জানিয়েছেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ।

প্রতিমন্ত্রী বলেন, জাতীয় গ্রিড ট্রিপ করার কারণে ঢাকা, চট্টগ্রামসহ পূর্বাঞ্চলের বড় একটি এলাকায় আজ দুপুর ২টা ০৪ মিনিট থেকে বিদ্যুৎ সরবরাহে বিঘ্ন ঘটে। আকস্মিক এই সমস্যা সমাধানে বিদ্যুৎ বিভাগের প্রকৌশলীরা নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। ইতোমধ্যে কিছু এলাকায় বিদ্যুৎ সরবরাহ সচল হয়েছে। আশা করি দ্রুততম সময়ের মধ্যে সব এলাকায় বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক হবে।

বিদ্যুৎ বিভ্রাটের কারণে দুঃখ প্রকাশ করে নসরুল হামিদ বলেন, সবার সাময়িক অসুবিধার জন্য দুঃখ প্রকাশ করছি এবং ধৈর্য্য ধারণের অনুরোধ করছি।

এমকে

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়