×

সারাদেশ

লালপুরে বিশ্বমানের বৃদ্ধাশ্রমের ভিত্তিপ্রস্তর স্থাপন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৩ অক্টোবর ২০২২, ১১:৫২ পিএম

লালপুরে বিশ্বমানের বৃদ্ধাশ্রমের ভিত্তিপ্রস্তর স্থাপন
লালপুরে বিশ্বমানের বৃদ্ধাশ্রমের ভিত্তিপ্রস্তর স্থাপন

গ্রিন ভ্যালি ওল্ডএইজ হোম এন্ড অরফানেজ নামে বৃদ্ধাশ্রম ও এতিমখানার ভাবনের ভিত্তিপ্রস্তুর স্থাপন

লালপুর উপজেলার গ্রিন ভ্যালি পার্কের পাশেই গ্রিন ভ্যালি ওল্ডএইজ হোম এন্ড অরফানেজ নামে বিশ্বমানের একটি বৃদ্ধাশ্রম ও এতিমখানার নিজস্ব ভবনের ভিত্তিপ্রস্তুর স্থাপন করা হয়েছে।

শনিবার (১ অক্টোবর) সকাল সাড়ে ১০টায় প্রয়াত বীর মুক্তিযোদ্ধা আদম আলীর সহধর্মিণী আজমিরা খাতুন ‘গ্রিন ভ্যালি বৃদ্ধাশ্রম ও এতিমখানা’র উদ্বোধন করেন।

এ সময় উপস্থিত ছিলেন লালপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আফতাব হোসেন ঝুলফু, গ্রিন ভ্যালি পার্কের ব্যবস্থাপনা পরিচালক নূরীয়া পারভীন, পল্লী বিদ্যুতের ডিজিএম রেজাউল করিম খান ও পার্কের পরিচালক (প্রশাসন) শামসুজ্জোহা প্রমুখ। পুলিশের অতিরিক্ত ডিআইজি আলমগীর কবির পরাগের উদ্যোগে এ কার্যক্রম শুরু হয়েছে।

প্রতিষ্ঠানের উদ্যোক্তা আলমগীর কবীর পরাগ বলেন, আন্তর্জাতিক প্রবীণ দিবসে ‘পরিবর্তিত বিশ্বে প্রবীণব্যক্তির সহনশীলতা’ প্রতিপাদ্য নিয়ে প্রাথমিকভাবে ১০০ শয্যার আন্তর্জাতিক মানের গ্রিন ভ্যালি ওল্ডএইজ হোম এন্ড অরফানেজ (বৃদ্ধাশ্রম ও এতিমখানা) প্রতিষ্ঠা করা হবে। এতদিন পর্যন্ত দুস্থ, সহায়-সম্বলহীন প্রবীণ নাগরিকরা খোলা আকাশের নিচে রাত কাটাতেন। শীত, গ্রীষ্ম, বর্ষায় কষ্ট পেতেন। কখনো স্থানীয় স্টেশনে আশ্রয় নিতেন। বৃদ্ধাশ্রমটি তৈরি হলে তাদের আর কোনো সমস্যা থাকবে না। তাদের জন্য সম্পূর্ণ বিনামূল্যে থাকা খাওয়ার ব্যবস্থা করা হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App