×

খেলা

ম্যানসিটির কাছে বিধ্বস্ত ম্যানইউ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৩ অক্টোবর ২০২২, ০৯:৫৩ পিএম

ম্যানসিটির কাছে বিধ্বস্ত ম্যানইউ

ছবি: সংগৃহীত

ম্যানচেস্টার ডার্বিতে পেপ গার্দিওয়ালার ম্যানসিটির কাছে ৬-৩ গোলে বিধ্বস্ত হয়েছে ম্যানইউ। আর্লিং হল্যান্ড ও ফিল ফোডেনের হ্যাটট্রিকে সম্মান হারিয়েছে রেড ডেভিলরা। এরিক টেন হ্যাগ ‘অপদস্থ’ হয়েছেন। ভক্তরা তার ওপর আস্থা হারিয়েছে।

তবে নিজের এবং দলের এই সম্মান হারানোর দিনে সাবেক আয়াক্স কোচ কিংবদন্তি ক্রিস্টিয়ানো রোনালদোর সম্মানের দিকে ঠিকই খেলায় রেখেছেন! ম্যাচ শেষে ডাচ কোচ অন্তত তেমনটাই দাবি করেছেন। তার মতে, রোনালদোর সম্মানের কথা বিবেচনা করে তাকে ম্যানসিটির বিপক্ষে মাঠে নামাননি!

ম্যানসিটির ঘরের মাঠ ইতিহাদ স্টেডিয়ামে রোনালদো এবং কাসেমিরোকে বেঞ্চে রেখে একাদশ সাজান টেন হ্যাগ। প্রথমার্ধে ম্যানইউ ৪-০ গোলে পিছিয়ে পড়ে। দ্বিতীয়ার্ধে কাসেমিরোকে মাঠে নামালেও পুরো ৯০ মিনিট ‘পর্তুগিজ যুবরাজ’ রোনালদো বেঞ্চে ছিলেন।

ম্যাচ শেষে অবধারিতভাবে কোচের পরিকল্পনা জানতে চাওয়া হয়। টেন হ্যাগ বলেন, ‘আমি ক্রিস্টিয়ানো রোনালদো এবং তার অসাধারণ ক্যারিয়ারের প্রতি সম্মান রেখে দ্বিতীয়ার্ধে তাকে মাঠে নামাইনি। অন্য কারণ হলো একটু সুযোগ নিতে চাওয়া। অ্যান্তোনিও মার্শিয়ালের কিছু গেম টাইম দরকার ছিল। সে দুটো গোলও করেছে।’

ম্যানসিটি ম্যাচে অসাধারণ খেলেছে। পেপ গার্দিওয়ালার দলকে কৃতিত্ব দিলেও দোষটা নিজেদের বলে মনে করেন ম্যানইউ কোচ। তার মতে, আস্থাহীন ছিল রেড ডেভিলরা, ‘মাঠে যদি নিজেদের ওপর বিশ্বাস না রাখেন আপনি জিততে পারবেন না। আমাদের বিশ্বাসের অভাব ছিল। মাঠে আমরা কৌশলের তোয়াক্কা করিনি, শক্ত ফলও পেয়েছি।’

ম্যানইউ কোচ জানিয়েছেন, দলের কোন খেলোয়াড়ের মধ্যে তিনি সাহস দেখেননি। এমন হারের পর ইতিবাচক কিছু বলা যায় না। সাবেক ম্যানইউ ডিফেন্ডার এবং ফুটবল বিশ্লেষক গ্যারি নেভিলও দলের দৃষ্টিভঙ্গির সমস্যা দেখছেন। তার মতে, সুযোগ থাকলে তিনি খেলোয়াড়দের মাথা বদলে ফেলতেন। নেভিলের মতে, ম্যানইউ শিবিরে সমস্যা ছিল। ম্যানসিটি ম্যাচে যা আলগা হয়ে গেছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App