×

খেলা

প্রথম ম্যাচে শ্রীলঙ্কার মুখোমুখি হবে বাঘিনীরা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৩ অক্টোবর ২০২২, ১০:০১ পিএম

প্রথম ম্যাচে শ্রীলঙ্কার মুখোমুখি হবে বাঘিনীরা

ফাইল ছবি

আগামী ২০২৩ সালে নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের সূচি ঘোষণা করেছে আইসিসি। দশ দলের এই টুর্নামেন্ট শুরু হবে আগামী ১০ ফেব্রুয়ারি। যা চলবে ২৬ ফেব্রুয়ারি পর্যন্ত। এতে প্রথম ম্যাচে শ্রীলঙ্কার মুখোমুখি হবে বাঘিনীরা। কেপটাউনে ম্যাচটি হবে ১২ ফেব্রুয়ারি।

আগামী ১২ ফেব্রুয়ারি শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচ দিয়ে নিজেদের যাত্রা শুরুর পর ১৪ ফেব্রুয়ারি বাংলাদেশের দ্বিতীয় ম্যাচ অস্ট্রেলিয়ার সঙ্গে। পরে ১৭ ফেব্রুয়ারি নিউজিল্যান্ড ও ২১ ফেব্রুয়ারি দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রথম রাউন্ডে নিজেদের শেষ ম্যাচ খেলবে টাইগ্রেসরা।

এর আগে গত মাসে আরব আমিরাতে বাছাইপর্বে অপরাজিত চ্যাম্পিয়ন হয়ে বিশ্বকাপ খেলার টিকিট পেয়েছে বাংলাদেশ নারী দল। বিশ্বকাপে বাংলাদেশ রয়েছে এক নম্বর গ্রুপে। যেখানে বাকি চার দল হলো অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, দক্ষিণ আফ্রিকা ও শ্রীলঙ্কা।

বাছাইয়ে রানার্সআপ হওয়া আয়ারল্যান্ড রয়েছে দুই নম্বর গ্রুপে। এই গ্রুপে অন্য চার দল হলো ইংল্যান্ড, ভারত, ওয়েস্ট ইন্ডিজ ও পাকিস্তান। কেপটাউন ছাড়া পার্ল ও জোহানেসবার্গে হবে টুর্নামেন্টের অষ্টম আসরের সবগুলো ম্যাচ। এর মধ্যে কেপ টাউনে হবে নকআউট পর্বের সব ম্যাচ।

বিশ্বকাপে সেমিফাইনাল ও ফাইনাল ম্যাচ তিনটির জন্য রাখা হয়েছে রিজার্ভ ডে। প্রথম সেমিফাইনাল হবে ২৩ ফেব্রুয়ারি। পরদিন রাখা হয়েছে রিজার্ভ ডে। দ্বিতীয় সেমিফাইনাল হবে ২৪ ফেব্রুয়ারি, পরদিন থাকবে রিজার্ভ ডে। পরে ফাইনাল হবে ২৬ ফেব্রুয়ারি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App