×

জাতীয়

শহীদ মিনারে তোয়াব খানকে রাষ্ট্রীয় সম্মাননা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৩ অক্টোবর ২০২২, ১২:১৩ পিএম

শহীদ মিনারে তোয়াব খানকে রাষ্ট্রীয় সম্মাননা

ছবি: সংগৃহীত

শহীদ মিনারে তোয়াব খানকে রাষ্ট্রীয় সম্মাননা

শহীদ মিনারে তোয়াব খানকে রাষ্ট্রীয় সম্মাননা জানানো হচ্ছে

শহীদ মিনারে তোয়াব খানকে রাষ্ট্রীয় সম্মাননা

শহীদ মিনারে তোয়াব খান

দৈনিক বাংলার সম্পাদক ও একুশে পদকপ্রাপ্ত বর্ষীয়ান সাংবাদিক তোয়াব খানের মরদেহ সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদনের জন্য কেন্দ্রীয় শহীদ মিনারে রাখা হয়েছে। এর আগে তাকে রাষ্ট্রীয় সম্মাননা জানানো হয়। ঢাকা জেলা প্রশাসক শহীদুল ইসলামের নেতৃত্বে প্রদান করা হয় গার্ড অব অনার। এ সময় সাংবাদিক তোয়াব খানের মরদেহ জাতীয় পতাকায় মুড়ে দেওয়া হয়। সম্মিলিত সাংস্কৃতিক জোটের আয়োজনে এ শ্রদ্ধাজ্ঞাপন অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

শহীদ মিনারে বরেণ্য সাংবাদিক তোয়াব খানের প্রতি শ্রদ্ধা জানান রাষ্ট্রপতির পক্ষে তার কার্যালয়ের কর্মকর্তা লেফটেন্যান্ট কর্নেল সৈয়দ মোহাম্মদ জাহাঙ্গীর আলম, প্রধানমন্ত্রীর পক্ষে তার সহকারী সামরিক সচিব জিএম রাজিব আহমেদ, আওয়ামী লীগের পক্ষে সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। এ সময় আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন, দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া, উপ দপ্তর সম্পাদক সায়েম খান।

[caption id="attachment_372857" align="aligncenter" width="700"] শহীদ মিনারে তোয়াব খান[/caption]

এর আগে সকাল ১০টায় তোয়াব খানের মরদেহ তেজগাঁওয়ে দৈনিক বাংলা ও নিউজবাংলার কার্যালয়ে নেয়া হয়, সেখানে অনুষ্ঠিত হয় প্রথম নামাজে জানাজা। বেলা ১টা থেকে ১টা ৩০ পর্যন্ত জাতীয় প্রেসক্লাবে মরদেহ রাখা হবে এবং সেখানে দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হবে। আজ বাদ আছর গুলশান আজাদ মসজিদে জানাজা শেষে বনানী কবরস্থানে চিরনিদ্রায় শায়িত হবেন তিনি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App