দেয়ালের এক পাশে মসজিদ, অন্য পাশে মন্দির

আগের সংবাদ

ঢাকার উদ্দেশে প্রধানমন্ত্রীর লন্ডন ত্যাগ

পরের সংবাদ

গাইবান্ধা সুন্দরগঞ্জে

স্ত্রীকে হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন কারাদণ্ড

প্রকাশিত: অক্টোবর ৩, ২০২২ , ৭:৫৬ অপরাহ্ণ আপডেট: অক্টোবর ৩, ২০২২ , ১১:১৭ অপরাহ্ণ

গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার দক্ষিণ শ্রীপুর গ্রামের স্ত্রীকে হত্যার দায়ে সুমন হাওলাদার (৩৮) নামে এক ব্যক্তিকে যাবজ্জীবন কারাদণ্ড ও ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

সোমবার (৩ অক্টোবর) দুপুরে গাইবান্ধার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনাল-১ এর বিচারক সিনিয়র জেলা ও দায়রা জজ কেএম শহীদ আহমেদ এ রায় দেন। নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনাল-১ রাষ্ট্রপক্ষের আইনজীবি (পিপি) শাহীন গুলশান নাহার মামলার রায়ের বিষয়টি নিশ্চিত করেছেন।

মামলার বিবরণে জানা গেছে, এগার বছর আগে সুন্দরগঞ্জ উপজেলার দক্ষিণ শ্রীপুর গ্রামের টিপু হাওলাদারের ছেলে সুমন হাওলাদারের সঙ্গে সাদুল্লাপুর উপজেলার দক্ষিণ কাজীবাড়ি সন্তোলা গ্রামের শামসুল আলমের মেয়ে রোজিনা আকতারের বিয়ে হয়। তাদের একটি ছেলে সন্তান রয়েছে। বিয়ের পর থেকে সুমন হাওলাদার যৌতুকের জন্য স্ত্রীকে চাপ দিয়ে আসছিলেন। যৌতুকের টাকা দিতে অস্বীকৃতি জানালে সুমন হাওলাদার স্ত্রীকে প্রায়ই শারীরিক নির্যাতন করতেন।

রোজিনার বিধবা মা রেজিয়া বেওয়া কিছু টাকা দিলেও পরবর্তীতে আরও দুইলাখ টাকার জন্য চাপ দিতে থাকে। শ্বশুরবাড়ির লোকজনও সুমনকে ইন্ধন দেয়। এর জেরে ২০১৭ সালের ২৮ নভেম্বর সুমনসহ অন্যরা তাকে মারপিটে হত্যা করে লাশ পার্শ্ববর্তী নয়নসুখ খালে ফেলে রেখে আসে। এ ঘটনায় সুমন হাওলাদারসহ ছয়জনকে আসামি করে থানায় মামলা দায়ের করা হয়। পুলিশ একমাত্র সুমনকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দেয়। দীর্ঘ শুনানির পর সোমবার আসামির উপস্থিতিতে এই রায় ঘোষণা করা হয়। আসামি পক্ষে আইনজীবী আবু আলা সিদ্দিকুল ইসলাম মামলাটি পরিচালনা করেন।

এমকে

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়