সবুজ কারখানার স্বীকৃতি পেল আরো ২ প্রতিষ্ঠান

আগের সংবাদ

অষ্টমীর সাজ মানেই শুধু শাড়ি নয়

পরের সংবাদ

বাংলাদেশ-স্পেনের কূটনৈতিক সম্পর্কের ৫০ বছর উদযাপন

প্রকাশিত: অক্টোবর ৩, ২০২২ , ৮:৪৭ অপরাহ্ণ আপডেট: অক্টোবর ৩, ২০২২ , ৮:৪৮ অপরাহ্ণ

সংগীত ও গিটারের মূর্ছনায় উদযাপিত হলো বাংলাদেশ এবং স্পেনের কূটনৈতিক সম্পর্কের ৫০ বছর। সোমবার (৩ অক্টোবর) বিকালে বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালা মিলনায়তনে স্পেনের স্বনামধন্য গিটারিস্ট মিগুয়েল ট্রাপাগার গিটারে যন্ত্রসংগীত পরিবেশনা এবং শিল্পকলা একাডেমির নৃত্যশিল্পী ও সংগীত শিল্পীদের পরিবেশনায় আয়োজিত হয় মনোজ্ঞ সাংস্কৃতিক সন্ধ্যাটি।

ঢাকাস্থ স্পেনের দূতাবাস এবং বাংলাদেশ শিল্পকলা একাডেমির যৌথ প্রযোজনায় বর্ণিল আয়োজনে একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকীর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন স্পেনের রাষ্ট্রদূত ফ্রান্সিসকো ডি এসিস বেনিতেজ সালাস।

অনুষ্ঠানে একাডেমির মহাপরিচালক অতিথিদেরকে উত্তরীয় দিয়ে বরণ করে নেন এবং শুভেচ্ছা উপহার তুলে দেন। লিয়াকত আলি লাকীর ভাবনা ও পরিকল্পনায় স্নাতা শাহরিনের পরিচালনায় একাডেমির নৃত্যদল পরিবেশন করেন।

স্পেনের রাষ্ট্রদূত মি. ফ্রান্সিসকো ডি এসিস বেনিতেজ সালাস বলেন, বাংলাদেশ এবং স্পেনের মধ্যে দীর্ঘদিন যাবৎ বন্ধুত্বপূর্ণ সম্পর্ক বিরাজ করছে। ভবিষ্যতেও এ সম্পর্ক অব্যাহত থাকবে।

এরপর সংগীতায়োজনে এনামুল হকের লেখা গানে এবং আলতাফ মাহমুদের সুরে বাংলাদেশ শিল্পকলা একাডেমির সংগীত দল পরিবেশন করে ‘জয় সত্যের জয়’ গানটি। শিল্পীরা আরো পরিবেশন করে জনপ্রিয় স্প্যানিশ সংগীত ‘গুয়ান তানা মেরা’। শিল্পী মো. মনিরুজ্জামানের পরিচালনায় যন্ত্রসংগীত ‘লাভ’ পরিবেশিত হয়।

বেহালায় ছিলেন নূরুজ্জামান বাদশা, কিবোর্ডে তানভির সজিব, সেতারে জাহাঙ্গীর আলম, এসরাজে আবীর, তবলায় অপূর্ব, পাখোয়াজ এ গৌতম সরকার, একুইস্টিক গিটারে অন্তু গোলন্দাজ, অক্টোপ্যাডে শেখ পুলক এবং হ্যান্ড পার্কেশানে ছিলেন সোহেল।

এমকে

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়