বিকেলের নিউজ ফ্ল্যাশ

আগের সংবাদ

চিকিৎসা বিজ্ঞানে নোবেল পেলেন সান্তে প্যাবো

পরের সংবাদ

পঞ্চগড়ের নৌ দুর্ঘটনায় নিহত পরিবারের পাশে বিদ্যানন্দ

প্রকাশিত: অক্টোবর ৩, ২০২২ , ৪:১২ অপরাহ্ণ আপডেট: অক্টোবর ৩, ২০২২ , ৪:৩১ অপরাহ্ণ

পঞ্চগড়ে মহালয়ার অনুষ্ঠানে যাওয়ার পথে নৌ দুর্ঘটনায় নিহত পরিবারে ১৫ লক্ষ টাকার আর্থিক সহায়তা প্রদান করেছে বিদ্যানন্দ ফাউন্ডেশন। পরিবারের একমাত্র উপার্জনকারীকে হারিয়ে একেবারে অসহায় হয়ে পড়া এরকম অতি দরিদ্র ৯ টি পরিবারে এই সহায়তা দেয়া হয়।

আজ সোমবার (৩ অক্টোবর) দুপুর ১২টায় পঞ্চগড় জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে এ সহায়তা হস্তান্তর করেন পঞ্চগড়ের জেলা প্রশাসক জনাব মো. জহুরুল ইসলাম।

অনুষ্ঠানে জেলা প্রশাসক বলেন, পরিবারের একমাত্র অবলম্বনকে হারিয়ে যেসব পরিবার অসহায় হয়ে পড়েছে তাদের টিকে থাকার জন্য বিদ্যানন্দের এ সহায়তা খুব প্রয়োজন ছিল। তিনি বিদ্যানন্দের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং আশা করেন বিদ্যানন্দের মতো আরো প্রতিষ্ঠান এগিয়ে আসবে ক্ষতিগ্রস্ত পরিবারগুলোর পুনর্বাসনে।

বিদ্যানন্দ ফাউন্ডেশনের বোর্ড মেম্বার জামাল উদ্দিন বলেন, আমরা সবাই একে অপরের প্রতিবেশী। প্রতিবেশী হিসেবে আরেক প্রতিবেশীর বিপদে পাশে দাঁড়াতে আমাদের এখানে আসা। কোন দাতা হিসেবে অনুদান দিতে আমরা এখানে আসিনি। আমরা জানাতে এসেছি সারা বাংলাদেশের মানুষ আপনাদের পাশে আছে। এবং আমরা বিশ্বাস করি আজ যে সব পরিবার সহায়তা গ্রহণ করছেন তারাই একদিন অপর প্রতিবেশীর বিপদে পাশে দাঁড়াবেন। সবাই মিলে উৎসব, সবাই মিলে বাংলাদেশ।

এর আগেও বরগুনায় লঞ্চ দুর্ঘটনায় এবং সম্প্রতি সীতাকুন্ড বিএম ডিপোতে বিস্ফোরণে ক্ষতিগ্রস্ত পরিবারের হাতে অর্ধকোটি টাকার আর্থিক সহায়তা তুলে দেয় বিদ্যানন্দ ফাউন্ডেশন। করোনাকালীন সময়ে ১০ লক্ষ পরিবারে খাদ্য সহায়তা ও করোনা রোগীদের বিনামূল্যে চিকিৎসার জন্য ফিল্ড হাসপাতাল চালু করে বিদ্যানন্দ।

বিদ্যানন্দ ফাউন্ডেশনের বোর্ড সদস্য জামাল উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন জেলা প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তারা। এছাড়াও পঞ্চগড় প্রেসক্লাবের সভাপতি জনাব সাজ্জাদুর রহমান, গণমাধ্যম কর্মী, ভুক্তভোগী পরিবারের সদস্যবৃন্দ ও বিদ্যানন্দের স্বেচ্ছাসেবকবৃন্দ সেখানে উপস্থিত ছিলেন।

এমকে

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়