×

খেলা

বার্সাকে লা লিগার শীর্ষে তুললেন লেভানডোভস্কি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০২ অক্টোবর ২০২২, ০১:৩৪ পিএম

বার্সাকে লা লিগার শীর্ষে তুললেন লেভানডোভস্কি

রবার্ট লেভানডোভস্কি

আন্তর্জাতিক ফুটবলের উইন্ডোটা যদি সবচেয়ে বেশি ক্ষতি কারো করে থাকে, তাহলে সেই দলটা হলো বার্সেলোনা। দুই মূল ডিফেন্ডার রোনালদো আরাউহো, জুলস কুন্দে চোটের কারণে মাঠের বাইরে চলে গেছেন। মেম্ফিস ডিপাই, ফ্রেঙ্কি ডি ইয়ং, হেক্টর বেয়েরিনও ছিটকে গেছেন একই কারণে। এমন দৃশ্য দলের জন্য যেন রীতিমতো অশনিসংকেতই। তার ওপর যখন যোগ হয় অক্টোবরের কঠিন সূচি, তখন সেটা বার্সেলোনাকে না ভাবিয়েই পারে না।

মায়োর্কার বিপক্ষে ম্যাচ দিয়ে গত রাতে অক্টোবরের কঠিন সূচিটা পার করা শুরু করেছে বার্সেলোনা। রবার্ট লেভানডোভস্কির একমাত্র গোলে কষ্টেসৃষ্টে হলেও শুরুর সেই প্রতিবন্ধকতা পেরিয়ে গেছে এই কাতালান দল। এ জয়ের ফলে লা লিগার শীর্ষেও চলে এসেছে বার্সা। খবর ইএসপিএনের।

নিজেদের মাঠে মায়োর্কা বেশ ব্যস্তই রেখেছিল বার্সাকে। হাউমে কস্তার দারুণ এক চেষ্টা ঠেকিয়ে দিয়ে মার্ক আন্দ্রে টের স্টেগেনের দিনটা শুরু হয়েছিল। এরপর অ্যান্তোনিও সানচেজ, লি ক্যাং ইনের বেশ কিছু চেষ্টা জার্মান এই গোলরক্ষককে ফেরাতে হয়েছে দারুণ দক্ষতায়।

স্টেগেন তার কাজটা করে রেখেছিলেন। লেভান্ডভস্কি সারলেন বাকিটা। ২০ মিনিটে আনসু ফাতির পাস থেকে প্রতিপক্ষ বিপদসীমায় গিয়ে দারুণ এক বাঁকানো শট করে বসেন তিনি, সেটা প্রতিপক্ষ গোলরক্ষককে ফাঁকি দিয়ে গিয়ে জড়ায় জালে। এর ফলে শেষ ৭ ম্যাচে এই নিয়ে নবম গোলের দেখা পেয়ে যান তিনি। সেই এক গোলই জয়টা নিশ্চিত করে দিয়েছে বার্সার।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App