×

খেলা

পিছিয়ে পড়েও লিভারপুলের ড্র, চেলসির জয়

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০২ অক্টোবর ২০২২, ১২:১৭ এএম

পিছিয়ে পড়েও লিভারপুলের ড্র, চেলসির জয়

ছবি: সংগৃহীত

২-০ গোলে পিছিয়ে পড়া ম্যাচেও যে ফিরে আসা যায় তা দেখিয়ে দিলো লিভারপুল। পিছিয়ে পড়েও ৩-৩ গোলে ড্র করেছে ক্লাবটি। অ্যানফিন্ডে ব্রাইটনের বিপক্ষে অসাধারণ এক খেলা উপহার দিয়েছে লিভারপুল।

শেষদিকে গোল না খেলে এই ম্যাচটা ৩-২ গোলে জিতেও যেতে পারতো লিভারপুল। ব্রাইটনের মিডফিল্ডার লিয়ান্দ্রো ট্রোসার্ডের হ্যাটট্রিক সেটা হতে দেয়নি।

ওদিকে ক্রিস্টাল প্যালেসের মাঠে পিছিয়ে পড়ে ২-১ গোলে জিতেছে প্রিমিয়ার লিগের আরেক পরাশক্তি চেলসি। ওদসোনে এদোয়ার্দের গোলে ৭ মিনিটে প্যালেস এগিয়ে যাওয়ার পর চেলসির হয়ে ৩৮ মিনিটে সমতা ফেরান পিয়ের-এমেরিক অবামেয়াং। তারপর যোগ হওয়া সময়ে গোল করে চেলসিকে দুর্দান্ত এক জয় এনে দেন কনর গ্যালাঘার।

অ্যানফিন্ডে আধঘণ্টার মধ্যে ৪-০ গোলে এগিয়ে যাওয়া উচিত ছিল ব্রাইটনের। ৪ গোল করতে না পারলেও ১৭ মিনিটের মধ্যেই ২-০ গোলে এগিয়ে গিয়ে লিভারপুলকে কাঁপিয়ে দিয়েছিল ব্রাইটন। দুটি গোলই বেলজিয়ান মিডফিল্ডার লিয়ান্দ্রো ট্রোসার্ডের, দুটিই মূলত লিভারপুলের রাইট ব্যাক ট্রেন্ট আলেকজান্ডার-আর্নল্ড ভুলে। আক্রমনে সাহায্য করতে যতটা আগ্রহী থাকেন, রক্ষনে ততটাই দুর্বল আলেকজান্ডার-আর্নল্ড, এই সমালোচনা অনেক দিনের।

যতবার এ নিয়ে কথা হয়েছে, লিভারপুল কোচ ইয়ুর্গেন ক্লপ তার রাইট ব্যাকের পাশে দাঁড়িয়ে সেসব উড়িয়ে দিয়েছেন। তবে আজ যেভাবে আলেকজান্ডার-আর্নল্ডের ভুলে লিভারপুল দুটি গোল খেয়েছে, দেখে ক্লপ নিজেও লজ্জা পাওয়ার কথা।

চতুর্থ মিনিটে আর্নল্ডকে বক্সের ভেতর কী অবলীলায় ফাঁকি দিয়েছেন ট্রোসার্ড! ১৭ মিনিটে আরেকবার মাঝমাঠের কাছাকাছি হাস্যকরভাবে বলের নিয়ন্ত্রণ হারানোর পর আর সেটা উদ্ধার করার কোনো চেষ্টাই দেখা যায়নি ইংলিশ এই ডিফেন্ডারের।

আলিসন দুর্দান্ত দুটি সেভ না করলে ম্যাচের ৩০ মিনিটের মধ্যে আরও দুটি গোল করে ব্রাইটন ওখানেই ম্যাচটা শেষ করে দিতে পারত। কপাল মন্দ তাদের। উল্টো ৩৩ মিনিটে মো সালাহর কোনোরকমে বাড়ানো পাস থেকে বক্সের ভেতরে বল পেয়ে লিভারপুলকে ম্যাচে ফেরার সুযোগ করে দেন রবার্তো ফিরমিনো। ৫৪ মিনিটে ব্রাজিলিয়ান স্ট্রাইকারের পরের গোলটা দুর্দান্ত। বক্সের ভেতর লুইস দিয়াজের পাস থেকে বল পেয়ে ব্রাইটনের একাধিক ডিফেন্ডারকে কাটিয়ে নেওয়া শট ফেরানোর কোনো উপায় ছিল না গোলরক্ষক সানচেজের।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App