×

সারাদেশ

ডেঙ্গুতে আরও ২ মৃত্যু, হাসপাতালে ৫৬৮

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০২ অক্টোবর ২০২২, ০৫:২৪ পিএম

ডেঙ্গুতে আরও ২ মৃত্যু, হাসপাতালে ৫৬৮

ছবি: সংগৃহীত

একদিনে ডেঙ্গুতে আরও দুই জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে এবছর ডেঙ্গু জ্বরে ৫৮ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ৫৬৮ রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। এ নিয়ে সারা দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি থাকা রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ২ হাজার ২১০ জনে। চলতি বছরে ১৭ হাজার ২৯৫ ডেঙ্গু রোগী সারা দেশে চিকিৎসা নিয়েছেন। তার মধে ১৩ হাজার ১৯৫ জন রাজধানী ঢাকায় এবং ৪ হাজার ১৩৬ জন রোগী ঢাকার বাইরে। অর্থাৎ ৭৬ ভাগ রোগী রাজধানী ঢাকায় এবং বাকি ২৪ ভাগ ঢাকার বাইরে আক্রান্ত হয়ে চিকিৎসা নিয়েছে।

আজ সারা দেশের পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের নিয়মিত ডেঙ্গু বিষয়ক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে। প্রতিবেদনে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হওয়া ৫৬৮ জনের মধ্যে ঢাকার বাসিন্দা ৩৬০ জন এবং ঢাকার বাইরে ২০৮ জন।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, নতুন ৫৬৮ জনসহ বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে সর্বমোট ভর্তি থাকা ডেঙ্গু রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ২ হাজার ২১০ জনে। ঢাকার বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি আছেন ১ হাজার ৬৬০ জন এবং ঢাকার বাইরে ৫৫০ জন। এতে আরও বলা হয়েছে, চলতি বছরের ১লা জানুয়ারি থেকে ২রা অক্টোবর পর্যন্ত হাসপাতালে সর্বমোট রোগী ভর্তি ছিলেন ১৭ হাজার ২৯৫ জন। তাদের মধ্যে সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছিলেন ১৫ হাজার ২৭ জন। এই বছর এখন পর্যন্ত ডেঙ্গুতে ৫৮ জনের মৃত্যু হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App