×

জাতীয়

আরও ৩-৪ দিন বৃষ্টি থাকতে পারে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০২ অক্টোবর ২০২২, ০১:৩৬ পিএম

বঙ্গোপসাগরে লঘুচাপের প্রভাবে রাজধানীসহ দেশের বেশ কয়েকটি স্থানে বৃষ্টি হচ্ছে। চলমান এই বৃষ্টি আরও তিন থেকে চারদিন অব্যাহত থাকতে পারে বলে জানিয়েছেন আবহাওয়াবিদরা।

রবিবার (২ অক্টোরব) গণমাধ্যমকে বিষয়টি অবহিত করেন আবহাওয়াবিদ শাহনাজ সুলতানা।

অন্যদিকে ভোর থেকে চলতে থাকা বৃষ্টি দিনভর চলবে বলেও আভাস দিয়েছেন আবহাওয়াবিদ আবুল কালাম আজাদ। তিনি বলেন, সাগরে লঘুচাপের পাশাপাশি মৌসুমি বায়ু সক্রিয় থাকায় ঢাকাসহ সারাদেশে থেমে থেমে বৃষ্টি হবে।

এদিকে রবিবার সন্ধ্যা ছয়টা পর্যন্ত আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, উত্তর বঙ্গোপসাগর এবং তৎসংলগ্ন মধ্য বঙ্গোপসাগর এলাকায় একটি লঘুচাপ সৃষ্টি হয়েছে। মৌসুমি বায়ুর অক্ষ উত্তর প্রদেশ, বিহার, পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের মধ্যাঞ্চল হয়ে আসাম পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমি বায়ু বাংলাদেশের ওপর মোটামুটি সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে মাঝারি অবস্থায় রয়েছে।

এ অবস্থায় খুলনা, বরিশাল, চট্টগ্রাম, ঢাকা, ময়মনসিংহ, সিলেট, রংপুর ও রাজশাহী বিভাগের বিভিন্ন স্থানে অস্থায়ী দমকা হাওয়া ও বজ্রপাতসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি থেকে বজ্রসহ বৃষ্টি হতে পারে। সে সঙ্গে দেশের কোথাও কোথাও বিচ্ছিন্নভাবে মাঝারি ধরনের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে।

এছাড়া পরবর্তী ৪৮ ঘণ্টা বৃষ্টিপাতের প্রবণতা অব্যাহত থাকতে পারে। বর্ধিত পাঁচদিনে শেষের দিকে বৃষ্টির প্রবণতা কমে যেতে পারে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App