মুক্তিপণে পিতা-পুত্রের ফেরার দিন আরেকজন অপহৃত

আগের সংবাদ

ইমরানকে আটক করা হবে না, বললেন পাকিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রী

পরের সংবাদ

ইন্দোনেশিয়ায় ফুটবল মাঠে পদদলিত হয়ে মৃত্যু ১২৯

প্রকাশিত: অক্টোবর ২, ২০২২ , ৯:০৬ পূর্বাহ্ণ আপডেট: অক্টোবর ২, ২০২২ , ৯:৩৮ পূর্বাহ্ণ

ইন্দোনেশিয়ার পূর্ব জাভা প্রদেশে একটি ফুটবল ম্যাচ নিয়ে সংঘর্ষে পদদলিত হয়ে অন্তত ১২৯ জনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন ১৮০ জন। স্থানীয় সময় রবিবার (২ অক্টোবর) এ ঘটনা ঘটেছে।

ইন্দোনেশিয়ায় একটি স্টেডিয়ামে ফুটবল ম্যাচে দর্শকের সঙ্গে সংঘর্ষের সৃষ্টি হয় নিরাপত্তা বাহিনীর। পরে পদদলিত হয়ে ১২৭ জনের মৃত্যু হয়।

স্থানীয় সময় শনিবার (১ অক্টোবর) আরেমা ও পার্সেবায়া সুরাবায়ার মধ্যকার ম্যাচটি পূর্ব জাভার একটি স্টেডিয়ামে এ ঘটনা ঘটে। স্থানীয় সংবাদমাধ্যম জানিয়েছে, ম্যাচটিতে ২-৩ গোলে হেরে যায় আরেমা। দলটির পরাজয়ে মর্মাহত হয়ে হাজার হাজার সমর্থক মাঠে নেমে সংঘর্ষে জড়ায়। এক পর্যায়ে তারা কয়েকজন আরেমার খেলোয়াড়ের ওপর হামলা চালায় বলে দাবি করা হয়।

ইন্দোনেশিয়ার স্থানীয় সময় শনিবার ফুটবল ম্যাচকে কেন্দ্র করে সংঘর্ষে মৃত্যুর ঘটনায় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে দেশটির পুলিশ। ছবি: সংগৃহীত

নিরাপত্তা বাহিনী ও প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, কয়েক হাজার দর্শক স্টেডিয়ামে একসঙ্গে জড়ো হয় ও পরস্পরের মধ্যে হুড়োহুড়ির সৃষ্টি হয়। পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার জন্য ভিড় লক্ষ্য করে কাঁদানে গ্যাসের শেল ও ফাঁকা গুলি ছোড়ে পুলিশ। এ কারণে ভিড়ের মধ্যে পদদলিত হয়ে মৃত্যু হয়েছে অনেকের। আহতদের চিকিৎসাধীন রয়েছেন।

এ ঘটনায় দেশটিতে কয়েক সপ্তাহের জন্য স্থগিত করা হয়েছে ফুটবল লিগ।

সূত্র: মার্সা, বিবিসি, রয়টার্স।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়