×

জাতীয়

বহিষ্কৃতদের ঢালাওভাবে দলে ফেরাতে চায়না বিএনপির তৃণমূল!

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০১ অক্টোবর ২০২২, ১১:১২ পিএম

বহিষ্কৃতদের ঢালাওভাবে দলে ফেরাতে চায়না বিএনপির তৃণমূল!

বিভাগীয় নেতাদের সঙ্গে মতবিনিময় করেছে বিএনপির হাই কমান্ড

বহিষ্কৃতদের ঢালাওভাবে দলে ফেরাতে চায়না বিএনপির তৃণমূল!
বহিষ্কৃতদের ঢালাওভাবে দলে ফেরাতে চায়না বিএনপির তৃণমূল!

সরকার বিরোধী চূড়ান্ত আন্দোলনের প্রস্তুতি হিসেবে বিভাগীয় নেতাদের সঙ্গে মতবিনিময় শুরু করেছে বিএনপি। শনিবার (১ অক্টোবর) বিকেল চারটায় গুলশানে বিএনপি চেয়ারপার্সনের রাজনৈতিক কার্যালয়ে এই মতবিনিময় সভা শুরু হয়ে চলে রাত আটটা পর্যন্ত।

এতে চট্টগ্রাম ও খুলনা বিভাগের জেলা, মহানগর এবং বিভাগীয় পর্যায়ের নেতারা অংশ নেন।

অন্যদিকে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী চেয়ারপার্সনের কার্যালয় থেকে ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান লন্ডন থেকে ভার্চুয়ালি এ সভায় যুক্ত থাকেন।

জানা গেছে, বিএনপির হাইকমান্ড আগামী সরকার পতনের এক দফা চূড়ান্ত আন্দোলনের জন্য নেতাকর্মীদের ঐক্যবদ্ধ হওয়ার নির্দেশনা দিয়েছেন। নেতাকর্মীদের ঐক্যবদ্ধ হয়ে আগামী আন্দোলন সংগ্রামের কথা বলেছেন। বিভিন্ন কারণে যারা এতদিন দলের থেকে দূরে ছিলেন তাদের দলে ফিরিয়ে এনে সরকার বিরোধী আন্দোলনের কথা বলেন।

অন্যদিকে তৃণমূল নেতাকর্মীদের পক্ষ থেকে, মতবিনিময় সভায় অংশগ্রহণকারীরা বলেন, সরকারবিরোধী আন্দোলনের জন্য বৃহত্তর ঐক্য দরকার কিন্তু যারা দলের ক্ষতি করে গেছে, যারা ফিরলে দলের ত্যাগী কর্মীদের অস্বস্তির কারণ হবে তাদের যেন দলে জায়গা না দেয়া হয়। এছাড়া আন্দোলন দীর্ঘমেয়াদী না করে বিভাগীয় গণ সমাবেশ শেষ করে এক দেড় মাস মেয়াদি সরকার পতনের চূড়ান্ত আন্দোলনের পক্ষে তৃণমূল নেতারা মতামত দেন।

যশোর জেলা বিএনপির সদ্য সচিব অ্যাডভোকেট সৈয়দ সাবেরুল হক সাবু বলেন, সরকার পতনের লক্ষ্যে চলমান আন্দোলন যৌক্তিক পর্যায়ে নিয়ে যেতে আমাদের আলোচনা হয়েছে। যেভাবে অগণতান্ত্রিক পরিস্থিতিতে চলছে সেভাবে চলা যায় না। তাই আন্দোলন বেগবান করতে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য আমাদের সিদ্ধান্ত হয়েছে।

দলটির মিডিয়া সেলের সদস্য শায়রুল কবির খান জানান, দলের ঘোষিত কর্মসূচির সমাবেশ সফল করতেই বিভাগীয় পর্যায়ের দায়িত্বশীল নেতাদের সঙ্গে মতবিনিময় শুরু করেছে বিএনপি নেতারা।

এদিকে জ্বালানি তেল ও নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে এবং সরকারের পদত্যাগের দাবিতে রাজধানী ঢাকাসহ ১০ বিভাগীয় শহরে গণসমাবেশের ঘোষণা করেছে বিএনপি। গত ২৮ সেপ্টেম্বর দুপুরে গুলশানে বিএনপি চেয়ারপার্সনের রাজনৈতিক কর্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ কর্মসূচি ঘোষণা করেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

আগামী ৮ অক্টোবর চট্টগ্রাম বিভাগে, ১৫ অক্টোবর ময়মনসিংহে, ২২ অক্টোবর খুলনা, ২৯ অক্টোবর রংপুর, ৫ নভেম্বর বরিশাল, ১২ নভেম্বর ফরিদপুর, ১৯ নভেম্বর সিলেট, ২৬ নভেম্বর কুমিল্লা, ৩ ডিসেম্বর রাজশাহী এবং ১০ ডিসেম্বর রাজধানী ঢাকায় গণসমাবেশ অনুষ্ঠিত হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App