×

জাতীয়

ছয়দিনের ছুটিতে যাচ্ছে আখাউড়া স্থলবন্দর

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০১ অক্টোবর ২০২২, ০৬:২৮ পিএম

ছয়দিনের ছুটিতে যাচ্ছে আখাউড়া স্থলবন্দর

আখাউড়া স্থলবন্দর। ছবি: ভোরের কাগজ

শারদীয় দূর্গাপূজা উপলক্ষে ছয়দিনের ছুটিতে যাচ্ছে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া স্থলবন্দর।

রবিবার (২ অক্টোবার) সকাল থেকে বন্দর দিয়ে সব ধরণের আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ থাকবে। তবে দুই দেশের পাসপোর্টধারী যাত্রীদের পারাপার থাকবে স্বাভাবিক।

আখাউড়া স্থলবন্দরের আমদানি-রপ্তানিকারক এসোসিয়েশনের সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম বলেন, আগরতলার ইন্দো-বাংলা আমদানী-রপ্তানীকারক সংগঠনের সাধারণ সম্পাদক শিব শংকর দেব গত বৃহস্পতিবার একটি চিঠির মাধ্যমে আমাদের জানিয়েছে শারদীয় দূর্গাপুজা উদযাপনের জন্য রবিবার থেকে আগামী বৃহস্পতিবার পর্যন্ত তারা আমদানি-রপ্তানি করবে না। যেহেতু ভারতের ব্যবসায়ীরা আমদানি-রপ্তানি করবে না তাই আমাদেরকে ব্যবসায়ী কার্যক্রম বন্ধ রাখতে হচ্ছে। শুক্রবার সাপ্তাহিক ছুটি থাকায় আগামী শনিবার থেকে যথারীতি আমদানি-রপ্তানি কার্যক্রম ফের শুরু হবে।

এদিকে আমদানি- রপ্তানি বন্ধ থাকলেও আখাউড়া চেকপোষ্ট দিয়ে পাসপোর্টধারী যাত্রীরা পারাপার স্বাভাবিক থাকবে বলে জানিয়েছে ইমিগ্রেশন কতৃপক্ষ। আখাউড়া চেকপোষ্ট ইমিগ্রেশন ইনচার্জ স্বপন চন্দ্র দাস বলেন, পূজা উপলক্ষে আমদানি-রপ্তানি বন্ধ থাকলেও পাসপোর্টধারী যাত্রী পারাপার স্বাভাবিক থাকবে। আখাউড়া স্থলবন্দর দিয়ে ভারতের সেভেন সিস্টার খ্যাত সাতটি প্রদেশে মাছ, সিমেন্ট,পাথরসহ বিভিন্ন পণ্য রপ্তানি করা হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App