বাংলাদেশ ও মেক্সিকোর মধ্যে সাংস্কৃতিক সমঝোতা স্বাক্ষর

আগের সংবাদ

যাত্রা পথে পরিচয়, কলাবাগানে নিয়ে মেয়েটির সর্বনাশ

পরের সংবাদ

‘পূজামণ্ডপে ভক্তদের চাপ সামলাতে হয়’

প্রকাশিত: অক্টোবর ১, ২০২২ , ৫:৫৫ অপরাহ্ণ আপডেট: অক্টোবর ১, ২০২২ , ৫:৫৯ অপরাহ্ণ

হালের আলোচিত নায়িকা পূজা চেরি। গেল ঈদুল আজহায় মুক্তি পেয়েছে তার অভিনীত সিনেমা ‘সাইকো’। মুক্তির পর থেকেই আলোচনায় ছিলেন তিনি। এবার ২০ সেপ্টেম্বর প্রকাশ পেয়েছে তার অভিনীত নতুন সিনেমা ‘হৃদিতা’র ট্রেলার। আনিসুল হকের গল্পে সরকারি অনুদানে সিনেমাটি নির্মাণ করেছেন ইস্পাহানি আরিফ জাহান। এতে নাম ভূমিকায় অভিনয় করেছেন তিনি। সিনেমাটি সারাদেশে মুক্তি পাচ্ছে ৭ অক্টোবর।

অন্যদিকে সিনেমাটির ট্রেলারে একটি দৃশ্যে বিবস্ত্র অবস্থায় দেখা যায় পূজা চেরিকে। ক্যানভাসে তুলির আঁচড়ে পূজার নগ্ন শরীরের ছবি আঁকতে দেখা যায় তার প্রেমিক চরিত্রে রূপদানকারী এ বি এম সুমনকে। ক্যামেরায় পূজা বেশ সাবলীলভাবে ধরা দিলেও, এমন বেশে তাকে মেনে নিতে পারেননি নেটিজেনরা। ফলে দৃশ্যটি নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে শুরু হয় তুমুল সমালোচনা। তোপের মুখে ইতোমধ্যে ট্রেলার থেকে পূজার আপত্তিকর দৃশ্যটি বাদ দেয়া হয়। এদিকে ‘হৃদিতা’ সিনেমার গান উন্মোচন অনুষ্ঠানে তার সঙ্গে কথা বলেছেন নেমিয়ান লিও।

প্রথমেই ‘হৃদিতা’ সিনেমা নিয়ে জানতে চাই…

যদি ‘হৃদিতা’ নিয়ে প্রথমেই বলতে যাই, তাহলে বলতে হচ্ছে আমি আসলে ভালো গল্পের লোভী। ভালো গল্প যদি শুনি, তাহলে আর লোভ সামলাতে পারি না। তাই প্রথম লোভ হচ্ছে আমার আনিসুল হক স্যার।

বিতর্কিত দৃশ্য নিয়ে আপনি কী বলবেন?

আমরা আসলে খুব অল্পতেই বিচার করে ফেলি। যেটা আসলে করা উচিত না। একটা ২ ঘণ্টা কিংবা আড়াই ঘণ্টার সিনেমার ট্রেলার দেখে বিশ্লেষণ করে ফেলি। এটা আসলে কোনোভাবেই কাম্য না। আপনার আগে সিনেমাটা দেখুন, তারপর না হয় বিচার করুন।

তাহলে দৃশ্যটি ট্রেলার থেকে বাদ দেয়া হলো কেন?

সত্যি বলতে আমরা শুটিংয়ের আগ থেকে সিনেমা মুক্তি পর্যন্ত দর্শকের জন্যই কাজ করি। তাই তাদের ইচ্ছাতে সেই অংশটুকু বাদ দেয়ার চেষ্টা করেছি। বাকিটুকু আসলে সিনেমার মুক্তির পরই বুঝতে পারব।

এই সিনেমায় অভিনয় প্রসঙ্গে কিছু জানতে চাই…

একজন শিল্পীর কাছে তো নিজের সিনেমা বরাবরই ভালো। নিজের জীবনের সঙ্গে অনেক সময় মিল পাই সিনেমায়। আবার অনেক সময় কাল্পনিক কিছু তৈরি করা হয়। তাই সব কিছু মিলিয়ে আমার কাছে মনে হয়েছে যে এই সিনেমা অনেকটাই স্পেশাল।

একটু ভিন্ন প্রসঙ্গে আসি। এবার পূজার প্ল্যান কী?

সিনেমা নিয়েই ব্যস্ততা থাকবে। প্রচার-প্রচারণার সঙ্গে থাকতে হচ্ছে। তাছাড়া সিনেমা মুক্তি পাচ্ছে দশমীর পর। তাই আগে থেকে অনেক প্রস্তুতি নিলেও এখন আসলে বলা যাচ্ছে না ঠিক কী পরিকল্পনা মাথায় আছে।

কোথায় কোথায় পূজা দেখবেন?

পরিকল্পনা তো অনেক ছিল, কিন্তু মণ্ডপগুলোতে আগে যেভাবে যেতে পারতাম এখন আসলে তেমনভাবে যেতে পারি না। কারণ ভক্তদের একটা চাপ থাকে। সো দেখি কোথায় যাওয়া যায়। এদিকে হৃদিতার প্রচারণার চাপও আছে। পরিবারকে সময় দিয়ে বাকিটুকু ম্যানেজ করতে হবে। এই তো।

ঢাকা নাকি গ্রামের বাড়ি, কোথায় থাকবেন পূজার দিনগুলোতে?

অবশ্যই ঢাকায়। এখন তো আর গ্রামে যাওয়ার সময় হয়ে ওঠে না। তাই পরিবার নিয়ে ঢাকাতেই আছি। চেষ্টা থাকবে সবাইকে সময় দিয়েই যেন এবারের পূজার আনন্দটা ভাগ করে নিতে পারি।

যুক্তরাষ্ট্রের ভিসা নাকি পেয়েছেন আপনি?

এ বিষয়ে এখন কিছুই বলব না। সময় হলে সবাই জানতে পারবেন।

এমকে

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়