বাংলাদেশকে ৮৩ রানের টার্গেট থাইল্যান্ডের

আগের সংবাদ

পদ্মা সেতুতে ২০০ কোটি টাকার টোল আদায়

পরের সংবাদ

থাইল্যান্ডকে হারিয়ে মেয়েদের শুভ সূচনা

প্রকাশিত: অক্টোবর ১, ২০২২ , ১১:২৯ পূর্বাহ্ণ আপডেট: অক্টোবর ১, ২০২২ , ১১:২৯ পূর্বাহ্ণ

এশিয়া কাপের প্রথম ম্যাচে থাইল্যান্ডকে ৯ উইকেট হারিয়ে বাংলাদেশের মেয়েরা শুভ সূচনা করেছে। টস জিতে বাংলাদেশের বিপক্ষে ব্যাটিং করার সিদ্ধান্ত নেয় থাইল্যান্ড অধিনায়ক। লাল সবুজের প্রতিনিধিদের দুর্দান্ত বোলিংয়ের সামনে ১৯.৪ ওভারে ৮২ রানে গুটিয়ে যায় থাইল্যান্ডের ব্যাটিং লাইন আপ। থাই ব্যাটারদের মধ্যে পান্নীতা মায়া ২২ বলে সর্বোচ্চ ২৬ রান করেন।

বাংলাদেশ দলের বোলারদের মধ্যে রোমানা আহমেদ ৯ রান দিয়ে ৩ উইকেট তুলে নেন। নাদিয়া আক্তার, সানজিদা আক্তার মেঘলা ও সোহেলী আক্তার প্রত্যেকের দুটো করে উইকেট লাভ করেন। অপর উইকেটটি তুলে নেন সালমা খাতুন।

থাইল্যান্ডের ৮৩ রানের জবাবে খেলতে নেমে ওপেনার শামীমা সুলতানার উইকেট হারিয়ে ৯উকেটে ম্যাচ জিতে নেয় লাল সবুজের প্রতিনিধিরা। ওপেনার শামীমা সুলতানা ৩০ বলে ৪৯ রান করে আউট হন। এক রানের জন্য হাফ সেঞ্চুরি বঞ্চিত হন তিনি। ১১.৪ ওপারে ১ উইকেট হারিয়ে ৮৮ সংগ্রহ করে নিগার সুলতানা জ্যোতি বাহিনী। ফারজানা হক পিংকি ২৯ বলে ২৬ রান এবং অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি ১১ বলে ১০ রান করে অপরাজিত থাকে। বাংলাদেশ মেয়েরা ৫০বল হাতে রেখে ৯ উইকেটে ম্যাচ জিতে মাঠ ছাড়ে।

সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাই পর্বে থাইল্যান্ডকে ১১ রানে হারিয়েছিল দিগার সুলতানা জ্যোতি বাহিনী। টি-টোয়েন্টি র‍্যাংকিং এ বাংলাদেশের মেয়েরা রয়েছে নবম স্থানে। অন্যদিকে থাইল্যান্ড রয়েছে এগারো তম স্থানে। রাঙ্কিংয়ে ব্যবধান বেশি না হলেও। লাল সবুজের প্রতিনিধিরা থাইল্যান্ডের বিপক্ষে গত পাঁচ ম্যাচে জিতেছে। এই পাঁচ ম্যাচের জয় গুলো হচ্ছে যথাক্রমে ১১ রানে, ৭০ রানে, ৩ উইকেটে, ৬ উইকেটে এবং ৯ উইকেটে। শক্তির বিচারে বাংলাদেশের মেয়েরা এগিয়ে। এশিয়া কাপের বর্তমান চ্যাম্পিয়ন লিগার সুলতানা জ্যোতি বাহিনী। এবার ঘরের মাঠে শিরোপা ধরে রাখার প্রত্যয় ব্যক্ত করেছেন বাংলাদেশ দলের অধিনায়ক। ২০১৮ সালে মালয়েশিয়ার অনুষ্ঠিত এশিয়া কাপের ফাইনালে বাংলাদেশের মেয়েরা ভারতকে হারিয়ে শিরোপা জিতেছিল। করোনার কারণে দুই বার এশিয়া কাপ পিছিয়ে এবার সিলেটে অনুষ্ঠিত হচ্ছে।

শনিবার (১ অক্টোবর) এশিয়া কাপের দ্বিতীয় ম্যাচে ভারতের মোকাবেলা করবে শ্রীলঙ্কা। ম্যাচটি অনুষ্ঠিত হবে দুপুর দেড়টায়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়