×

জাতীয়

শাবির ৭ ছাত্রকে বিভিন্ন মেয়াদে বহিষ্কার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩০ সেপ্টেম্বর ২০২২, ০৯:২৫ এএম

যৌন হয়রানিতে সম্পৃক্ততার পৃথক তিন অভিযোগ প্রমাণিত হওয়ায় সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২ শিক্ষার্থীকে ২ বছর এবং ৫ শিক্ষার্থীকে ১ বছরের জন্য বহিষ্কার করা হয়েছে। গত বুধবার বিকালে ভার্চুয়ালি অনুষ্ঠিত সিন্ডিকেটের সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

যৌন হয়রানির অভিযোগ প্রমাণিত হওয়ায় ফরেস্ট্রি এন্ড এনভাইরনমেন্টাল সায়েন্স বিভাগের ২০১৬-১৭ সেশনের শিক্ষার্থী মো. আরিফুল ইসলাম ও মো. জায়েদ ইকবাল তানিমকে দুই বছরের জন্য বহিষ্কার করা হয়েছে।

এছাড়া লোকপ্রশাসন বিভাগের ২০১৬-১৭ সেশনের শিক্ষার্থী সুমন দাস, মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের ২০১৯-২০ সেশনের শিক্ষার্থী সৈয়দ মুস্তাকিম সাকিব, ফরেস্ট্রি এন্ড এনভাইরনমেন্টাল সায়েন্স বিভাগের ২০১৬-১৭ সেশনের শিক্ষার্থী মো. ইমাম হোসেন ইমরান, মো. রিফাত হোসেন ও মো. বিশাল আলীকে ১ বছরের জন্য বহিষ্কার করা হয়েছে।

বহিষ্কারের বিষয়ে একাধিক সিন্ডিকেট সদস্য জানান, বিভিন্ন সময় যৌন হয়রানির অভিযোগ প্রমাণিত হওয়ায় তাদের এ শাস্তি দেয়া হয়েছে। বহিষ্কার থাকাকালে তারা আবাসিক হলে অবস্থান করতে পারবে না এবং ক্যাম্পাসে প্রবেশ করতে পারবে না বলেও সিদ্ধান্ত হয়েছে। সিদ্ধান্ত অনুযায়ী গতকাল ২৯ সেপ্টেম্বর থেকে এ সিদ্ধান্ত কার্যকর হয় বলে জানান তারা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App