×

সারাদেশ

রণেশের মৃত্যুতে একজন গুণী ব্যক্তিকে হারালো দেশ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩০ সেপ্টেম্বর ২০২২, ০৭:০২ পিএম

রণেশের মৃত্যুতে একজন গুণী ব্যক্তিকে হারালো দেশ

সাংবাদিক রণেশ মৈত্রের মরদেহে শ্রদ্ধা জানিয়েছেন জাতীয় সংসদের ডেপুটি স্পীকার মো. শামসুল হক টুকু। ছবি: সংগৃহীত

জাতীয় সংসদের ডেপুটি স্পিকার শামসুল হক টুকু বলেছেন, জাতির পিতার একজন প্রিয় মানুষ ছিলেন রণেশ মৈত্র। সাংবাদিকতা ও সাহিত্যে তার ছিল সাবলীল পদচারণা। তার মৃত্যু শুধু পাবনার নয়, দেশের জন্য অপূরণীয় ক্ষতি। মহান মুক্তিযুদ্ধের সংগঠক, একুশে পদকপ্রাপ্ত কলামিস্ট ও সাংবাদিক রণেশ মৈত্র সাংবাদিকদের নিকট অনুকরণীয় ব্যক্তিত্ব। তার মৃত্যুতে দেশ একজন জ্ঞানী-গুণী ব্যক্তিত্বকে হারাল।

শুক্রবার (৩০ সেপ্টেম্বর) পাবনা জেলায় বীর মুক্তিযোদ্ধা রফিকুল ইসলাম বকুল স্বাধীনতা চত্ত্বরে রণেশ মৈত্রের মরদেহে শ্রদ্ধাঞ্জলি অর্পণ শেষে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

এছাড়া পাবনা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, গোলাম ফারুক প্রিন্স এমপি রণেশ মৈত্রের মরদেহে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন। এ সময় রণেশ মৈত্রের দুই ছেলে ও দুই মেয়েসহ নাতি-নাতনীগণ উপস্থিত ছিলেন।

ডেপুটি স্পিকার বলেন, রণেশ মৈত্রের সঙ্গে আমার অনেক স্মৃতি রয়েছে, একসঙ্গে রাজনীতি করেছি, মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেছি। রাজনীতি করতে গিয়ে একসঙ্গে কারাবরণও করেছি। অনেক ত্যাগী একজন মানুষ ছিলেন তিনি। দেশের সংকটের মুহূর্তগুলোতে লেখনীর মাধ্যমে জোরালো ভূমিকা রেখেছেন তিনি। দেশকে অনেক কিছু দিয়ে গেছেন তিনি। তার আত্মার শান্তি কামনা করছি।

এ সময় মহান এই বীর মুক্তিযোদ্ধাকে গার্ড অব অনার প্রদান করা হয়। সর্বস্তরের মানুষ তার প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করেন। এ সময় পাবনা জেলা প্রশাসক, পুলিশ সুপার, রাজনৈতিক ব্যক্তিবর্গ, সাংবাদিক,পাবনা প্রেস ক্লাবের সদস্যরা উপস্থিত ছিলেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App