×

খেলা

পিএসজিতে ফ্রান্সের মতো স্বাধীনতা পান না এমবাপ্পে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩০ সেপ্টেম্বর ২০২২, ০৩:২৬ পিএম

পিএসজিতে ফ্রান্সের মতো স্বাধীনতা পান না এমবাপ্পে

কিলিয়ান এমবাপ্পে। ছবি: সংগৃহীত

পিএসজিতে খুব একটা স্বস্তিতে নেই এমবাপ্পে। উয়েফা নেশনন্স লিগে অস্ট্রিয়ার বিপক্ষে কিলিয়ান এমবাপ্পের গোলে জয় পায় ফ্রান্স। ম্যাচ জয়ের পর তিনি বলেন, জাতীয় দলে খেলার সময় তিনি বেশি স্বাধীনতা পান। যে স্বাধীনতা তিনি পিএসজির হয়ে খেলার সময় পান না।

এমবাপ্পের দাবি পিএসজি’র স্কোয়াডে তেমন কেউ না থাকায় ওই স্বাধীনতা পাননা। তার মতে, নেইমার-মেসির সঙ্গে ক্লাবে তাকেও প্লে মেক করে খেলতে হয়। নিচে নামতে হয়। যে কারণে গোল করা থেকে চিন্তা সরে যায় তার।

বিষয়টি সত্য বলে মেনে নিয়েছেন পিএসজি কোচ ক্রিস্টোফার গালতিয়ের। তিনি বলেন, তার বিশ্লেষণ অবশ্যই যৌক্তিক। ফ্রান্স দলে যে স্বাধীনতা বা সুযোগ সে পায় এখানে তার সবটা সে পায় না। প্রাক মৌসুমে এই বিষয়ে তার সঙ্গে আমার কথাও হয়েছিল। বিষয়টি নিয়ে আমি প্রেসিডেন্ট ও ডিরেক্টরের সঙ্গে বসেছিলাম। একটু ভিন্ন ধরনের একজন ফোর্থ স্ট্রাইকার আমাদের দরকার, এই বিষয়ে আমরা সম্মতও হয়েছিলাম।

গালতিয়ের জানান, জাতীয় দলে এমবাপ্পের পছন্দের ফুটবলার থাকতে পারে। তেমনি ক্লাবে মেসি-নেইমার আছে। তাদের সঙ্গে রসায়ন ভালো ফ্রান্সম্যানের। যেটা জাতীয় দলে এমবাপ্পে পাবে না, জাতীয় দলে হয়তো তার পছন্দের কেউ একজন আছেন। আবার আমরা এখানে ভিন্ন কৌশলে ফুটবল খেলি।

সূত্র: ইন্ডিয়া টুডে

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App