×

জাতীয়

নিরপেক্ষ নির্বাচনের পরিবেশ রেখেছে আ.লীগ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩০ সেপ্টেম্বর ২০২২, ০১:৫৮ পিএম

নিরপেক্ষ নির্বাচনের পরিবেশ রেখেছে আ.লীগ

প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ফাইল ছবি

নিরপেক্ষ নির্বাচনের পরিবেশ রেখেছে আ.লীগ

ওয়াশিংটন ডিসিতে প্রবাসী বাংলাদেশিদের সঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনার মতবিনিময়

নিরপেক্ষ নির্বাচনের পরিবেশ রেখেছে আ.লীগ

প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ফাইল ছবি

দেশে নির্বাচনের নিরপেক্ষ পরিবেশ নিশ্চিত করেছে আওয়ামী লীগ বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

স্থানীয় সময় বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) যুক্তরাষ্ট্রের ওয়াশিংটন ডিসিতে প্রবাসী বাংলাদেশিদের সঙ্গে এক মতবিনিময় সভায় তিনি এ মন্তব্য করেন।

প্রধানমন্ত্রী বলেন, বিএনপি ভুয়া ভোটার তালিকা তৈরি করে এবং ভোটের দিন সন্ত্রাসী কর্মকাণ্ড চালিয়ে জনগণের ভোটাধিকার ছিনিয়ে নেওয়াসহ বিভিন্ন উপায়ে নির্বাচনী প্রক্রিয়াকে ধ্বংস করেছিল। আর আওয়ামী লীগ দেশে নির্বাচনের নিরপেক্ষ পরিবেশ ফিরিয়ে এনেছে। ফলে জনগণ এখন স্বাধীনভাবে ভোটাধিকার প্রয়োগ করতে পারছেন।

প্রধানমন্ত্রীর ডেপুটি প্রেস সচিব কেএম শাখাওয়াত মুন সভার বরাত দিয়ে সাংবাদিকদের এ তথ্য জানিয়েছেন।

দেশে বর্তমান আওয়ামী লীগ সরকারের সার্বিক উন্নয়নের পাশাপাশি বিএনপির আমলে অনিয়ম-দুর্নীতি ও বিরোধীদের বিরুদ্ধে চালানো নৃশংসতার চিত্র তুলে ধরতে প্রবাসী বাংলাদেশিদের প্রতি আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী যুক্তরাষ্ট্র প্রবাসীদের উদ্দেশে বলেন, বিদেশিরা জানুক, দেশের বিরুদ্ধে বিদেশে অপপ্রচার চালানো বিএনপির এখন প্রধান কাজ।

সভায় প্রধানমন্ত্রী আরও বলেন, বাংলাদেশ সমৃদ্ধির দিকে এগিয়ে যাচ্ছে এবং দীর্ঘ সময় ধরে দেশে গণতান্ত্রিক প্রক্রিয়া বজায় থাকায় উন্নত দেশের মর্যাদা পেতে যাচ্ছে। আমরা উন্নয়নের ধারা অব্যাহত রাখতে একত্রে কাজ করে যাচ্ছি।

[caption id="attachment_372155" align="aligncenter" width="1455"] ওয়াশিংটন ডিসিতে প্রবাসী বাংলাদেশিদের সঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনার মতবিনিময়[/caption]

বাংলাদেশের সরকারপ্রধান আরও বলেন, বিএনপি একাদশ জাতীয় নির্বাচনে ৩০০ আসনের বিপরীতে ৭০০ জনকে মনোনয়ন দিয়েছিল। আসন বাণিজ্যের কারণে জনগণ তাদের ভোট দেয়নি।

বাংলাদেশে বিনিয়োগের অনুকূল পরিবেশ সৃষ্টিতে সংক্ষিপ্তভাবে বর্তমান সরকারের পদক্ষেপ তুলে ধরে তিনি দেশে বড় বিনিয়োগ করতে যুক্তরাষ্ট্র প্রবাসী বাংলাদেশিদের প্রতি আহ্বান জানান।

বাংলাদেশের কোনো মানুষ গৃহহীন ও ভূমিহীন থাকবে না বলেও নিজের প্রতিশ্রুতি পুনর্ব্যক্ত করেন প্রধানমন্ত্রী।

নিউইর্য়কে ইউএনজিএর ৭৭তম অধিবেশন ও উচ্চ পর্যায়ের অন্যান্য অনুষ্ঠানে অংশগ্রহণের পর প্রধানমন্ত্রী বর্তমানে ওয়াশিংটন ডিসিতে অবস্থান করছেন।

ব্রিটেনের রানি দ্বিতীয় এলিজাবেথের শেষকৃত্যে অংশ নিতে গত ১৫ সেপ্টেম্বর লন্ডন যান শেখ হাসিনা। জাতিসংঘের সাধারণ অধিবেশনে যোগ দিতে ১৯ সেপ্টেম্বর লন্ডন থেকে যান নিউইর্য়কে যান। আগামী ৪ অক্টোবর তার দেশে ফেরার কথা রয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App