টাইগারদের এবার কঠিন পরীক্ষা

আগের সংবাদ

কাতারে জার্সির মাধ্যমে প্রতিবাদ করবে ডেনমার্ক

পরের সংবাদ

নিউজিল্যান্ডের বিশ্বকাপ জার্সি উন্মোচন

প্রকাশিত: সেপ্টেম্বর ৩০, ২০২২ , ৯:৫০ পূর্বাহ্ণ আপডেট: সেপ্টেম্বর ৩০, ২০২২ , ৯:৫০ পূর্বাহ্ণ

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের এবারের আসরের আয়োজক অস্ট্রেলিয়া। গত আসরের চ্যাম্পিয়নও স্বাগতিকরা। অস্ট্রেলিয়ায় হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপ উপলক্ষে নতুন জার্সি উন্মোচন করেছে নিউজিল্যান্ড ক্রিকেট দল।

সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার করে তারা তাদের জার্সির ছবি প্রকাশ করে। মার্টিন গাপটিল, ট্রেন্ট বোল্ট, ডেভন কনওয়ে, ড্যারিল মিচেল ও লকি ফার্গুসনের মতো তারকা ক্রিকেটাররা জার্সির ফটোশুটে অংশ নেয়। সামাজিক যোগাযোগমাধ্যম ইনস্টাগ্রামে নিউজিল্যান্ড ক্রিকেট লিখেছে, অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য আমাদের এই জার্সি।

জার্সিতে এবার আনা হয়েছে বৈচিত্র্য। পুরোনো জার্সির আদলে করা হয়েছে জার্সির নকশা। নব্বই দশকের শুরুর দিকে ব্যবহার করা জার্সিগুলোর সমন্বয়ে তৈরি করা হয় এই আসরের জার্সি। ধূসরের সঙ্গে কালো রঙ মিশেয়ে তৈরি হয়েছে নতুন এই জার্সি। এছাড়া তাদের মূল গ্র্যাফিক হিসেবে ফার্ন পাতার ডিজাইন করা হয়নি এই আসরের জন্য। এবার ব্যবহার করা হয়েছে সাউদার্ন ক্রস। বিশ্বকাপের আগে দেশের মাটিতে বাংলাদেশ ও পাকিস্তানের বিপক্ষে ত্রিদেশীয় সিরিজ খেলবে নিউজিল্যান্ড।

আগামী ২২ অক্টোবর সিডনি ক্রিকেট গ্রাউন্ডে অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম ম্যাচ খেলবে গতবারের রানার্সআপরা। সুপার টুয়েলভে তাদের গ্রুপে রয়েছে আফগানিস্তান, ইংল্যান্ড ও প্রথম রাউন্ড পেরিয়ে আসা দুটি দল। দ্বিতীয় ম্যাচে ২৬ সেপ্টেম্বর, ২৯ তারিখ বাছাইপর্ব পেরিয়ে আসা দল, ১ নভেম্বর ইংল্যান্ড এবং ৪ নভেম্বর বাছাইপর্ব পেরিয়ে আসা আরেকটি দলের সঙ্গে খেলবে কিউইরা। এর আগে ২০ সেপ্টেম্বর বিশ্বকাপের জন্য স্কোয়াড ঘোষণা করে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড। কেন উইলিয়ামসনের অধিনায়কত্ব নিয়ে কানাঘুষা চললেও বিশ্বকাপে তার ওপরই ভরসা রেখেছে নিউজিল্যান্ড। এ নিয়ে টানা তিন টি-টোয়েন্টি বিশ্বকাপে নেতৃত্ব দেবেন উইলিয়ামসন। বোর্ডের সঙ্গে চুক্তিতে না থাকা ট্রেন্ট বোল্ট ও জিমি নিশামকে নিয়েই দল ঘোষণা করেছে তারা। প্রথমবারের মতো বিশ্বকাপের দলে ডাক পেয়েছেন ফিন অ্যালেন ও মিচেল ব্রেসওয়েল। নিউজিল্যান্ডের প্রথম ক্রিকেটার হিসেবে ৭টি টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলবেন মার্টিন গাপটিল। নিউজিল্যান্ডের স্কোয়াড নিয়ে আশাবাদী তাদের কোচ গ্যারি স্টিড।

এর আগে ২০২১ সালে অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে অস্ট্রেলিয়ার মুখোমুখি হয় নিউজিল্যান্ড। সংযুক্ত আরব আমিরাতের মাঠে সেবার কিউইউদের কাঁদিয়ে প্রথমবারের মতো টি-টোয়েন্টি শিরোপা জেতে অজিরা। তাই এবার অজিদের মাঠে দারুণ কিছুর আশা নিয়ে মাঠে নামবে কেন উইলিয়ামসনের নেতৃত্বাধীন নিউজিল্যান্ড ক্রিকেট দল।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়