বিশৃঙ্খলা সৃষ্টিকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে

আগের সংবাদ

অপুর পথেই হাঁটলেন বুবলী?

পরের সংবাদ

জমে উঠেছে ট্যুরিজম ফেয়ার

প্রকাশিত: সেপ্টেম্বর ৩০, ২০২২ , ১১:০১ অপরাহ্ণ আপডেট: সেপ্টেম্বর ৩০, ২০২২ , ১১:০১ অপরাহ্ণ

শুরু হয়েছে বাংলাদেশের সবচেয়ে বড় আন্তর্জাতিক পর্যটন মেলা এশিয়ান ট্যুরিজম ফেয়ার (এটিএফ)। বৃহস্পতিবার থেকে ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় (আইসিসিবি) তিনদিন ব্যাপী এই মেলা শুরু হয়।

শুক্রবার (৩০ সেপ্টেম্বর) বিকেলে রাজধানীর বিভিন্ন প্রান্ত থেকে মেলায় এসেছেন ভ্রমণপ্রেমীরা। নবম এশিয়ান ট্যুরিজম ফেয়ারটি আগামীকাল এক অক্টোবর পর্যন্ত চলবে। এই আসরে এবার আটটি দেশ অংশগ্রহণ করেছে।

পর্যটন বিচিত্রার আয়োজনে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সার্বিক দিক নির্দেশনায়, বাংলাদেশ পর্যটন করপোরেশন, বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের সহযোগিতায় এ মেলা আয়োজন করা হয়েছে। মেলা চলবে প্রতিদিন সকাল ১০টা থেকে সন্ধ্যা সাতটা পর্যন্ত।

আয়োজকরা জানান, এবারের নবম এশিয়ান ট্যুরিজম ফেয়ারে আটটি দেশ অংশগ্রহণ করেছে। বাংলাদেশসহ নেপাল, থাইল্যান্ড, ভারত, ভুটান, মালয়েশিয়া, শ্রীলংকা ও লিথুনিয়ার প্রায় ১৩০টি বিভিন্ন পর্যটন সংস্থা অংশগ্রহণ করেছে। এর মধ্যে ৫০টির অধিক বিদেশি প্রতিষ্ঠান রয়েছে। মেলায় আছে পর্যটন মৌসুমে দেশ ও বিদেশে বেড়ানোর বিভিন্ন আকর্ষণীয় ভ্রমণ অফার, হোটেল, রিসোর্ট বা প্যাকেজ বুকিংসহ বিশেষ ছাড়ের ব্যবস্থা। মেলায় বৈচিত্র্যময় আয়োজনে রয়েছে পর্যটন বিষয়ক সেমিনার, শিশুদের জন্য চিত্রাঙ্কন প্রতিযোগিতা, বিজনেস টু বিজনেস মিটিং। মেলার থাকবে শ্রীলংকা ও বাংলাদেশের সাংস্কৃতিক অনুষ্ঠান।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স, হসপিটালিটি পার্টনার ইন্টারকন্টিনেন্টাল ঢাকা ও প্যান প্যাসিফিক সোনারগাঁও, অ্যাডভেঞ্চার ডাইনিং পার্টনার ফ্লাই ডাইনিং, ক্রুজ পার্টনার ঢাকা ডিনার ক্রুজ, এন্টারটেইনমেন্ট পার্টনার ফ্যান্টাসি কিংডম ও ট্রান্সপোর্ট কনভয় সার্ভিস ও নেটওয়ার্কিং ইভেন্ট পার্টনার বোফোট মেলায় এয়ারলাইন্স পার্টনার। মেলায় প্রাইম পার্টনার কান্ট্রি নেপাল, পার্টনার কান্ট্রি থাইল্যান্ড, ফিচার কান্ট্রি ভারত, ভুটান, মালয়েশিয়া, শ্রীলংকা, লিথুনিয়া এবং মেলার হোস্ট কান্ট্রি বাংলাদেশ।

মেলায় প্রবেশ মূল্য ধরা হয়েছে ৩০ টাকা এবং প্রবেশ কুপনের বিপরীতে র‍্যাফেল ড্র বিজয়ীরা পাবেন বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের সৌজন্যে ঢাকা-টরেন্টো-ঢাকা রিটার্ন টিকিট, ঢাকা-ব্যাংক-ঢাকা রিটার্ন টিকিট ও ঢাকা-দিল্লি-ঢাকার রিটার্ন টিকিট। এছাড়া প্রতিটি টিকিটেই থাকবে মেলার এন্টারটেইনমেন্ট পার্টনার ফ্যান্টাসি কিংডমে প্রবেশে ৫০ শতাংশ মূল্য ছাড়।

এনজে

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়