×

জাতীয়

সরকারি অফিসের সময় কি বাড়ছে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৯ সেপ্টেম্বর ২০২২, ০৭:৪২ পিএম

সরকারি অফিসের সময় কি বাড়ছে

প্রতীকী ছবি

সরকারি অফিসের সময় কি বাড়ছে

ফাইল ছবি

শীতকালে বিদ্যুতের চাহিদা কমে যাওয়ার প্রেক্ষিতে সরকারি অফিসের সময় এক ঘণ্টা বাড়তে পারে বলে জানা গেছে।

এ সিদ্ধান্ত নেয়া হলে সরকারি ও স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারীদের সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত অফিস করতে হবে।

সম্প্রতি জ্বালানি সংকটের কারণে তেলের দাম বৃদ্ধি ও কৃচ্ছ্রতা সাধনে অফিস সময় কমানো হয়। এছাড়া শিক্ষাপ্রতিষ্ঠানে সাপ্তাহিক ছুটি দুই দিন এবং ব্যাংকগুলোও অফিস সময় কমিয়ে দেয়। তবে অক্টোবর থেকে সময়সূচি সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত হতে পারে।

নাম প্রকাশে অনিচ্ছুক মন্ত্রিপরিষদ বিভাগের একজন অতিরিক্ত সচিব বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতিসংঘের সাধারণ পরিষদের ৭৭তম অধিবেশনের রয়েছেন। আগামী ৪ অক্টোবর দেশে ফিরবেন তিনি। মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ সংক্রান্ত প্রস্তাবনা তৈরি করা হচ্ছে। এরপর প্রধানমন্ত্রীর কার্যালয়ে পাঠানো হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রস্তাবটি অনুমোদন দিলে আগামী মাসে নতুন সময়সূচি বাস্তবায়ন হতে পারে।

মন্ত্রিপরিষদ বিভাগ সূত্রে জানা গেছে, সাধারণত সরকারি এবং স্বায়ত্তশাসিত অফিসগুলো ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত খোলা থাকত। তবে রমজানে অফিস সময় থাকে সকাল ৯টা থেকে বিকেল সাড়ে ৩টা পর্যন্ত। তবে বৈশ্বিক সংকটে বিদ্যুৎ ও জ্বালানি সাশ্রয়ের জন্য গত ২৪ আগস্ট থেকে অফিস সময় সকাল ৮টা থেকে বিকেল ৩টা পর্যন্ত করা হয়েছিল।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App