×

সারাদেশ

কুড়িয়ে পেলেন টাকা, ফিরিয়ে দিতে মাইকিং

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৯ সেপ্টেম্বর ২০২২, ০৯:১৬ পিএম

কুড়িয়ে পেলেন টাকা, ফিরিয়ে দিতে মাইকিং

ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গীতে পথে এক বান্ডিল টাকা কুড়িয়ে পাওয়া মো. কামরুজ্জামান। ছবি: সংগৃহীত

ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গীতে পথে এক বান্ডিল টাকা কুড়িয়ে পেলেন মো. কামরুজ্জামান (২২)। ফিরিয়ে দিতে বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) বালিয়াডাঙ্গী উপজেলা শহরজুড়ে মাইকিং করেছেন তিনি। কামরুজ্জামান ওই উপজেলায় একটি স্যানিটেশন সামগ্রী তৈরির কারখানার ব্যবস্থাপক হিসেবে কর্মরত।

মো. কামরুজ্জামান জানান, তার বাড়ি বালিয়াডাঙ্গী উপজেলার ধনতলা গ্রামে। আজ (বৃহস্পতিবার) সকাল আটটার দিকে কাজে যাওয়ার পথে হাসপাতালে এক রোগীকে দেখতে যান তিনি। সেখান থেকে ফেরার পথে রাস্তায় এক বান্ডিল টাকা পড়ে থাকতে দেখেন। সে সময় তিনি বান্ডিলটি তুলে নেন। আশপাশে কোনো পথচারীকে না পেয়ে তার কর্মস্থলে চলে আসেন। পরে তিনি কারখানা মালিকের কাছে টাকা পাওয়ার কথা জানান।

কামরুজ্জামান বলেন, ‘টাকাগুলো কোনো মানুষের কষ্টের টাকা হতে পারে। হতে পারে তার স্বজনের চিকিৎসার খরচ। সেই ভাবনা থেকেই ফার্মের মালিকের পরামর্শে আজ (বৃহস্পতিবার) দুপুর থেকে মাইকিং শুরু করি। এর মধ্যে চারজন টাকা নিজেদের দাবি করে যোগাযোগ করেছেন। তবে তাদের দেওয়া তথ্যের সঙ্গে কুড়িয়ে পাওয়া টাকার পরিমাণের মিল পাওয়া যায়নি।’

বালিয়াডাঙ্গী উপজেলা পরিষদের চেয়ারম্যান আলী আসলাম বলেন, এটি একটি অনন্য দৃষ্টান্ত। কুড়িয়ে পাওয়া টাকা নিজের কাজে ব্যবহার না করে, তা প্রকৃত মালিককে ফিরিয়ে দেওয়ার চেষ্টা সত্যি প্রশংসনীয়।

এর আগে গত ১৮ আগস্ট ঠাকুরগাঁও শহরের শান্তিনগর এলাকার বাসিন্দা ও শহরে স্টেডিয়াম মার্কেটের দোকানমালিক শাকির হোসেন (২৭) ঠাকুরগাঁও-পঞ্চগড় মহাসড়কে একটি টাকার ব্যাগে প্রায় ৫ লাখ টাকা কুড়িয়ে পেয়েছিলেন। তিনিও টাকার মালিকের খোঁজে শহরজুড়ে মাইকিং করেছিলেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App