×

জাতীয়

আ.লীগ প্রার্থীর নির্বাচনী প্রচারণায় বিচারপতি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৯ সেপ্টেম্বর ২০২২, ০৫:২০ পিএম

আ.লীগ প্রার্থীর নির্বাচনী প্রচারণায় বিচারপতি

আওয়ামী লীগ মনোনীত প্রার্থীর প্রচারণায় সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের বিচারপতি মুহাম্মদ খুরশীদ আলম। ছবি: সংগৃহীত

আওয়ামী লীগ প্রার্থীর নির্বাচনী প্রচারণায় হাইকোর্ট বিভাগের বিচারপতি মুহাম্মদ খুরশীদ আলম সরকার অংশ নেয়ায় তার বিরুদ্ধে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ করা হয়।

বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির (বার অ্যাসোসিয়েশন) বিএনপিপন্থী ৬ আইনজীবী প্রধান বিচারপতির কাছে অভিযোগপত্র জমা দেন বলে নিশ্চিত করেন ব্যারিস্টার একেএম এহসানুর রহমান।

তাদের অভিযোগ, গাইবান্ধা-৫ আসনে উপ-নির্বাচনে বিচারপতি হয়েও আওয়ামী লীগ মনোনীত প্রার্থীর পক্ষে প্রচারণায় অংশ নিয়েছেন, যা পত্রপত্রিকা ও সোশ্যাল মিডিয়া প্রকাশ পেয়েছে। তাই এ ঘটনায় উদ্বেগ প্রকাশ করা হয়েছে বলেও জানান অন্য আইনজীবী ও বারের সহ-সম্পাদক অ্যাডভোকেট মোহাম্মদ মাহবুবুর রহমান।

উল্লেখ্য, জাতীয় সংসদের ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বী মিয়া গত ২২ জুলাই মারা যান। এর দুদিন পর ওই সংসদীয় আসন শূন্য ঘোষণা করে সংসদ সচিবালয়। সংবিধান অনুযায়ী কোনো আসন শূন্য ঘোষণার ৯০ দিনের মধ্যে উপ-নির্বাচন সম্পন্ন হবার কথা রয়েছে। আগামী ১২ অক্টোবর জাতীয় সংসদের ডেপুটি স্পিকার ফজলে রাব্বী মিয়ার আসনে (গাইবান্ধা-৫) উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে। গত ২৩ আগস্ট নির্বাচন কমিশনের (ইসি) সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। মৃত ডেপুটি স্পিকার অ্যাডভোকেট ফজলে রাব্বী মিয়ার মেয়ের জামাতা হলেন বিচারপতি মুহাম্মদ খুরশীদ আলম সরকার।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App