×

জাতীয়

র‌্যাব থেকে বিদায় নিলেন মামুন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৯ সেপ্টেম্বর ২০২২, ০৯:৩৭ পিএম

র‌্যাব থেকে বিদায় নিলেন মামুন

র‌্যাবের ৮ম মহাপরিচালকের (ডিজি) দায়িত্ব থেকে বিদায় নিয়েছেন অতিরিক্ত আইজিপি চৌধুরী আবদুল্লাহ আল- মামুন। ছবি: ভোরের কাগজ

র‌্যাব থেকে বিদায় নিলেন মামুন
র‌্যাব থেকে বিদায় নিলেন মামুন
র‌্যাব থেকে বিদায় নিলেন মামুন

পুলিশের এলিট ফোর্স র‌্যাবের ৮ম মহাপরিচালকের (ডিজি) দায়িত্ব থেকে বিদায় নিয়েছেন অতিরিক্ত আইজিপি চৌধুরী আবদুল্লাহ আল- মামুন। বাংলাদেশ পুলিশের প্রধান হিসেবে পদায়ন পাওয়ায় বৃহস্পতিবার (২৯ সেপ্টম্বর) আনুষ্ঠানিকভাবে বিদায় নেন তিনি। দীর্ঘ ২ বছরের বেশি সময় র‌্যাবের ডিজি হিসেবে দায়িত্বপালন করা চৌধুরী আবদুল্লাহ আল-মামুনকে ফুলসজ্জিত গাড়িতে করে বাহিনীর সদর দপ্তরের ফটকের বাইরে ছেড়ে আসেন কর্মকর্তারা।

আজ শুক্রবার (২৯ সেপ্টেম্বর) পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) হিসেবে দায়িত্ব নেয়ার কথা রয়েছে তার।

অতিরিক্ত আইজিপি চৌধুরী আবদুল্লাহ আল-মামুন গত ২০২০ সালের ১৫ এপ্রিল করোনা মহামারির মধ্যে বাংলাদেশ পুলিশের বিশেষায়িত ইউনিট র‌্যাবের ডিজির দায়িত্ব নেন। এসময় তার দক্ষ নেতৃত্ব ও দিক নির্দেশনার ফলে র‌্যাব ফোর্সেস অনন্য সফলতা অর্জন করেছে।

পাশাপাশি অপরাধ দূরীকরণে বিভিন্ন সৃষ্টিশীল ও গঠনমূলক পদক্ষেপের কারণে এই বাহিনী দেশের সকল মানুষের নিকট ভূয়সী প্রশংসাও পেয়েছে। তবে গত বছর ১০ ডিসেম্বর ‘গুরুতর’ মানবাধিকার লঙ্ঘনের অভিযোগে র‌্যাবের সাবেক মহাপরিচালক ও বর্তমান পুলিশ প্রধান বেনজীর আহমদ ও চৌধুরী আবদুল্লাহ আল-মামুনসহ বাহিনীর ৭ কর্মকর্তার ওপর নিষেধাজ্ঞা আরোপ করে যুক্তরাষ্ট্রের অর্থ মন্ত্রণালয়। এ নিয়ে নানা আলোচনা-সমালোচনা শুরু হয়। সেই নিষেধাজ্ঞা নিয়েই ৩১তম আইজিপি হিসেবে দায়িত্ব নিতে যাচ্ছেন তিনি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App