×

জাতীয়

অভিযোগ নেই, অনুযোগও নেই

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৯ সেপ্টেম্বর ২০২২, ০১:৪৯ পিএম

অভিযোগ নেই, অনুযোগও নেই
অভিযোগ নেই, অনুযোগও নেই

রাজারবাগ পুলিশ লাইনসে বিদায়ী সংবাদ সম্মেলনে বক্তব্য দিচ্ছেন বিদায়ী আইজিপি ড. বেনজীর আহমেদ

অভিযোগ নেই, অনুযোগও নেই

পুলিশের বিদায়ী মহাপরিদর্শক ড. বেনজীর আহমেদ বলেছেন, ‘যারা আমাকে নষ্ট রাজনীতির দুষ্ট চর্চায় তাদের বিপক্ষে আবিষ্কার করেছেন, আমার বিরুদ্ধে নানা সময়ে অভিযোগ তুলেছেন তাদের নিয়ে আজ কোনো অভিযোগ নাই, অনুযোগও নাই।’

বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) রাজারবাগ পুলিশ লাইন্সে বিদায়ী সংবাদ সম্মেলনে এসব কথা বলেন আইজিপি বেনজীর আহমেদ।

তিনি বলেন, খুন হলেও দুটো পক্ষ হয়ে যায়। ভুক্তভোগী ও অভিযুক্ত। পুলিশ দুই দলকে খুশি করতে পারে না। এ কারণে একপক্ষ সব সময় ভুল বোঝে। আইনি দায়িত্ব পালন করতে যাওয়ায় অনেকেই বিপক্ষে গেছেন। সেটা বিদায়লগ্নে আর বলতে চাই না।

সুন্দরবনকে দস্যুমুক্ত করা একটা বড় চ্যালেঞ্জ ছিল জানিয়ে বেনজীর আহমেদ আরও বলেন, জিম্মিদশা থেকে ওই এলাকার মানুষকে মুক্ত করতে পেরেছি।

পুলিশের সবচেয়ে বড় পদে দায়িত্ব পালনে সবচেয়ে বড় চ্যালেঞ্জ কী ছিল- এমন প্রশ্নের উত্তরে তিনি বলেন, কোনো মানুষই আমাদের প্রতিপক্ষ নয়। রাষ্ট্রের কর্মচারী হিসেবে দায়িত্ব পালন করেছি। এর বাইরে আরেকটা বিষয় থাকে সামাজিক প্রত্যাশা। সামাজিক প্রত্যাশার জন্যও অনেক কিছু করতে হয়েছে। দায়িত্ব পালনে যিনি অপর পাড়ে ছিলেন। লাইনের উল্টো দিকে ছিলেন। তিনি নিজেকে প্রতিপক্ষ মনে করলে সঠিক হবে না।

বেনজীর আহমেদ আরও বলেন, সরকারি দায়িত্ব পালনের চেষ্টা করেছি। ভালো কাজের ক্রেডিট সরকারের ও মানুষের। কোনো ব্যর্থতা থাকলে আমার।

তিনি বলেন, ৩৪ বছর ৫ মাস ১৬ দিন বাংলাদেশ পুলিশে কাজ করেছি। এর মধ্যে তিনটি গুরুত্বপূর্ণ পদে ১২ বছর ঢাকায় দায়িত্ব পালন করেছি। ১২ বছরের পর চলায় অনেক প্রতিবন্ধকতা অতিক্রম করেছি। এ দেশের নাগরিকদের প্রতিও কৃতজ্ঞতা প্রকাশ করছি। এই সময়ে আমি যা কিছু অর্জন করেছি তা সবকিছুই বাংলাদেশের সরকার প্রধানমন্ত্রী ও জনগণকেই দিতে চাই। আর যা কিছু করতে পারিনি তার দায়ভার আমার নিজেরই।

এ সময় আরও উপস্থিত ছিলেন নবনিযুক্ত আইজিপি ও র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) সদ্য বিদায়ী মহাপরিচালক চৌধুরী আব্দুল্লাহ আল-মামুন, র‌্যাবের নবনিযুক্ত মহাপরিচালক এম. খুরশিদ হোসেন, ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার মো. শফিকুল ইসলাম, অতিরিক্ত মহাপরিদর্শক (আইজিপি- প্রশাসন) কামরুল আহসান প্রমুখ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App