দেশে বিএনপির গণজোয়ার: গয়েশ্বর

আগের সংবাদ

করতোয়ায় উদ্ধার অভিযান অব্যাহত, এখনো নিখোঁজ ৩

পরের সংবাদ

ফ্লোরিডায় ঘূর্ণিঝড় ইয়ানে বিদ্যুৎবিচ্ছিন্ন ১০ লাখ মানুষ

প্রকাশিত: সেপ্টেম্বর ২৯, ২০২২ , ১২:৪১ অপরাহ্ণ আপডেট: সেপ্টেম্বর ২৯, ২০২২ , ১:২৫ অপরাহ্ণ

যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা অঙ্গরাজ্যে আঘাত হেনেছে শক্তিশালী ঘূর্ণিঝড় ইয়ান। স্থানীয় সময় বিকাল ৩টার দিকে কায়ো কোস্টা দ্বীপে ৪ মাত্রার শক্তিশালী এই ঘূর্ণিঝড়টি আঘাত হানে। ইউএস ন্যাশনাল হারিকেন সেন্টার (এনএইচসি) জানিয়েছে, ঘূর্ণিঝড়ের সময় বাতাসের গতিবেগ ছিল ঘণ্টায় ২৪০ কিলোমিটার। খবর বিবিসি, আল জাজিরা।

এদিকে ঘূর্ণিঝড়ের প্রভাবে ১০ লাখের বেশি মানুষ এখন বিদ্যুৎবিচ্ছিন্ন অবস্থায় অবস্থায় দিন কাটাচ্ছে। এই ঘূর্ণিঝড়কে গত কয়েক বছরের মধ্যে যুক্তরাষ্ট্রে আঘাত হানা শক্তিশালী ঘূর্ণিঝড়গুলোর মধ্যে অন্যতম বলা হচ্ছে। এর প্রভাবে ব্যাপক ক্ষয়ক্ষতি হতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

ভার্জিনিয়ার গভর্নর গ্লেন ইয়াংকিন ওই অঙ্গরাজ্যে জরুরি অবস্থা জারি করেছেন। ওই অঙ্গরাজ্যের কিছু অংশে ইয়ানের কারণে ক্ষয়ক্ষতির সম্ভাবনা থাকায় এমন পদক্ষেপ নেওয়া হয়েছে। ফ্লোরিডা থেকে ৮শ মাইল দূরেই ভার্জিনিয়ার অবস্থান।

এক বিবৃতিতে ইয়াংকিন বলেন, হারিকেন ইয়ান একটি বড়, শক্তিশালী ঝড়। এটি ভার্জিনিয়ার কিছু অংশে প্রভাব ফেলতে পারে এমন আশঙ্কা দেখা দিয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়