অস্ট্রেলিয়ায় সাইবার হামলা, কোটি মানুষের তথ্য চুরি

আগের সংবাদ

মিয়ানমারকে সীমা লঙ্ঘন করতে দেয়া হবে না

পরের সংবাদ

তালেবানের দাবি

জাওয়াহিরিকে হত্যায় বিপুল অর্থ নিয়েছে পাকিস্তান

প্রকাশিত: সেপ্টেম্বর ২৯, ২০২২ , ৩:৫০ অপরাহ্ণ আপডেট: সেপ্টেম্বর ২৯, ২০২২ , ৪:৫৭ অপরাহ্ণ

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের দেয়া নির্দেশে চলতি বছরের ৩১ জুলাই আফগানিস্তানে ড্রোন অভিযানে আলকায়েদা প্রধান আয়মান আল-জাওয়াহিরি নিহত হয়। এ অভিযান নিয়ে নতুন করে চাঞ্চল্যকর অভিযোগ এনেছে তালেবান সরকার।

তালেবান দাবি করেছে, পাকিস্তান আফগানিস্তানে মার্কিন বিমান হামলার সায় দেয়ার জন্য বিপুল পরিমাণ অর্থ পেয়েছে। তাদের দাবির পক্ষে যথেষ্ট পরিমাণ প্রমাণও রয়েছে। জাওয়াহিরিকে হত্যা করতে আফগানিস্তানে আক্রমণকারী মার্কিন ড্রোনগুলো পাকিস্তানের আকাশসীমা দিয়ে প্রবেশ করেছিল বলে জানায় তালেবানরা।

বুধবার (২৮ সেপ্টেম্বর) বিশ্ব পর্যটন দিবসের স্মরণে একটি সভায় ভাষণ দিয়েছেন তালেবান নেতৃত্বাধীন পররাষ্ট্র মন্ত্রণালয়ের রাজনৈতিক উপমন্ত্রী শের মোহাম্মদ আব্বাস স্ট্যানিকজাই।

তিনি দাবি করেছেন, পাকিস্তান তার আকাশসীমা ব্যবহার করতে দেয়ার মার্কিন দাবি মেনে নিতে মিলিয়ন ডলার পেয়েছে। খামা প্রেসের প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে। তিনি আরও বলেছেন, প্রমাণাদি নিশ্চিত করে কিভাবে পাকিস্তান যুক্তরাষ্ট্রকে তাদের আকাশসীমা ব্যবহারের অনুমতি দিয়েছে।

পাকিস্তান বর্তমানে একটি গুরুতর অর্থনৈতিক সংকটের মধ্য দিয়ে যাচ্ছে। আব্বাস স্ট্যানিকজাই বলেন, ইসলামাবাদে পরিস্থিতি খারাপ থাকলেও তার অর্থনৈতিক পরিস্থিতি মোকাবিলা করতে আফগানিস্তানকে ব্যবহার করা উচিত নয়।

সূত্র: এএনআই, জি নিউজ

এনজে

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়