জনগণের মতামতকে গুরুত্ব দিতে হবে

আগের সংবাদ

সেই রোহিঙ্গা তরুণকে খুঁজে পাওয়া যাচ্ছে না!

পরের সংবাদ

জমকালো আয়োজনে এশিয়ান স্টার অ্যাওয়ার্ড প্রদান

প্রকাশিত: সেপ্টেম্বর ২৯, ২০২২ , ৬:১৭ অপরাহ্ণ আপডেট: সেপ্টেম্বর ২৯, ২০২২ , ৬:৫১ অপরাহ্ণ

জমকালো আয়োজনের মধ্যদিয়ে প্রদান করা হলো এশিয়ান স্টার অ্যাওয়ার্ড-২০২২। মঙ্গলবার সন্ধ্যায় বাংলাদেশ শিল্পকলা একাডেমির সংগীত ও নৃত্যকলা মিলনায়তনে এই নান্দনিক অনুষ্ঠানের আয়োজন করে এশিয়ান কালচারাল কমিউনিটি অব বাংলদেশ (এসিসিবি)।

এতে প্রধান অতিথি ছিলেন একুশে পদকপ্রাপ্ত বরেণ্য সুরকার ও সংগীত পরিচালক শেখ সাদী খান। অনুষ্ঠানে দেশের খ্যতিমান তারকা শিল্পীদের হাতে এই সম্মাননা তুলে দেয়া হয়। আয়োজনে বিশেষ অতিথি ছিলেন বরেণ্য চলচ্চিত্র পরিচালক সোহানুর রহমান সোহান। সভাপতিত্ব করেন অ্যাওয়ার্ড জুরি বোর্ডের চেয়ারম্যান কবি শাহীন রেজা।

প্রধান অতিথির বক্তব্যে শেখ সাদী খান বলেন, কাজের মূল্যায়নের ক্ষেত্রে যেকোনো পুরস্কার একজন আদর্শ মানুষকে পথ চলায় সাহসী এবং দায়িত্বশীল করে তোলে। তাই সাহিত্য, সংস্কৃতি থেকে শুরু করে প্রতিটি ক্ষেত্রে কাজের স্বীকৃতি প্রদানে এমন আয়োজনের কোনো বিকল্প নেই।

সোহানুর রহমান সোহান বলেন, অপসংস্কৃতিরোধে দেশে এমন আয়োজনে সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানগুলোকে পৃষ্ঠপোষকতাদানে এগিয়ে আসতে হবে। নতুন নতুন সৃষ্টিশীল কাজের জন্য প্রজন্মকে সহযোগিতার মাধ্যমে কাজে উৎসাহী করতে হবে।

এসিসিবি’র প্রতিষ্ঠাতা চেয়ারম্যান কণ্ঠশিল্পী পথিক সবুজে’র গ্রন্থণা ও পরিচালনায় এবারের আসরে বিভিন্ন ক্যাটাগরীতে মোট ষোলজন তারকা শিল্পীকে এশিয়ান স্টার এ্যাওয়ার্ড- ২০২২ প্রদান করা হয়। পুরস্কার প্রাপ্তরা হলেন- (অভিনয়ে) চিত্রনায়ক ফেরদৌস আহমেদ, চঞ্চল চৌধুরী, বিদ্যা সিনহা মিম, সাবিলা নূর (কন্ঠসংগীতে) রবি চৌধুরী, আঁখী আলমগীর, দিলসাদ নাহার কণা, শেফালী সারগাম (সংস্কৃতিসেবায়) রিয়াজ ওয়ায়েজ (বিনোদন সাংবাদিকতায়) আবুল কালাম (মানবকল্যাণে) ডাঃ খালেদ মোহাম্মদ ইকবাল, (শিশুসাহিত্যে) স. ম. শামসুল আলম (কবিতায়) ক্যামেলিয়া আহমেদ (কথাসাহিত্যে) উম্মে হাবীবা মুন্নী। উদীয়মান ক্যাটাগরীতে- তন্বী কেয়া (সংগীতে) এবং মানসী প্রকৃতি (অভিনয়ে)।

এমকে

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়