মেয়র তাপসকে হত্যাচেষ্টা, ছুরিসহ আটক ১

আগের সংবাদ

অস্ট্রেলিয়ায় সাইবার হামলা, কোটি মানুষের তথ্য চুরি

পরের সংবাদ

রিজেন্ট কেলেঙ্কারি

আজাদ-সাহেদের বিরুদ্ধে দুদক কর্মকর্তার সাক্ষ্য

প্রকাশিত: সেপ্টেম্বর ২৯, ২০২২ , ৩:১৪ অপরাহ্ণ আপডেট: সেপ্টেম্বর ২৯, ২০২২ , ৩:২৮ অপরাহ্ণ

স্বাস্থ্য অধিদপ্তরের সাবেক মহাপরিচালক (ডিজি) অধ্যাপক ডা. মোহাম্মদ আবুল কালাম আজাদ ও রিজেন্ট হাসপাতালের চেয়ারম্যান সাহেদ করিমসহ ছয়জনের বিরুদ্ধে দুদকের উপ-পরিচালক শেখ গোলাম মওলা সাক্ষ্য দিয়েছেন।

বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) ঢাকার বিশেষ জজ আদালত-৬ এর বিচারক আসাদ মো. আসিফুজ্জামানের আদালতে মামলার সাক্ষ্যগ্রহণের জন্য সাহেদকে কারাগার থেকে আদালতে হাজির করা হয়। এছাড়া জামিনে থাকা অন্য আসামিরা আদালতে উপস্থিত হন। এরপর দুদক কর্মকর্তা সাক্ষ্য দেন। পরে তাকে জেরা করা হয়। জেরা শেষ হলে আদালত পরবর্তী সাক্ষ্যগ্রহণের জন্য আগামী ২৭ অক্টোবর দিন ধার্য করেন।

আজাদ-শাহেদ বাদে বাকি ৪ আসামি হলেন- স্বাস্থ্য অধিদপ্তরের সাবেক পরিচালক ডা. আমিনুল হাসান, উপ-পরিচালক ডা. মো. ইউনুস আলী, সহকারী পরিচালক ডা. মো. শফিউর রহমান এবং গবেষণা কর্মকর্তা ডা. মো. দিদারুল ইসলাম।

চার্জশিটে বলা হয়, আসামিরা পরস্পর যোগসাজশে ক্ষমতার অপব্যবহার করে লাইসেন্স নবায়নবিহীন রিজেন্ট হাসপাতালকে ডেডিকেটেড কোভিড হাসপাতালে রূপান্তরের লক্ষ‌্যে সমঝোতা স্মারক স্বাক্ষর করেন। এছাড়া সরকারি প্রতিষ্ঠান নিপসমের ল্যাবে ৩ হাজার ৯৩৯ জনের নমুনা পরীক্ষা করে অবৈধভাবে পারিতোষিক বাবদ রোগী প্রতি ৩ হাজার ৫০০ টাকা করে মোট ১ কোটি ৩৭ লাখ ৮৬ হাজার ৫০০ টাকা নেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়