×

জাতীয়

স্বাধীনতা জাদুঘরে ‘মুজিব কর্নার’ উদ্বোধন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৮ সেপ্টেম্বর ২০২২, ০৭:৪০ পিএম

স্বাধীনতা জাদুঘরে ‘মুজিব কর্নার’ উদ্বোধন

স্বাধীনতা জাদুঘরে স্থাপিত ‘মুজিব কর্নার’ উদ্বোধন করেন বাংলাদেশ জাতীয় জাদুঘর পর্ষদের সভাপতি অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক। ছবি: ভোরের কাগজ

স্বাধীনতা জাদুঘরে ‘মুজিব কর্নার’ উদ্বোধন

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস ২০২২ পালন উপলক্ষে আয়োজিত শিশু-কিশোর চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়েছে। ছবি: ভোরের কাগজ

স্বাধীনতা জাদুঘরে স্থাপিত ‘মুজিব কর্নার’ উদ্বোধন করা হয়েছে। এছাড়া জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস ২০২২ পালন উপলক্ষে আয়োজিত শিশু-কিশোর চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়েছে।

বুধবার (২৮ সেপ্টেম্বর) বিকালে বাংলাদেশ জাতীয় জাদুঘরের শাখা জাদুঘর স্বাধীনতা জাদুঘর এ বিশেষ অনুষ্ঠানের আয়োজন করেছে। এতে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ জাতীয় জাদুঘর পর্ষদের সভাপতি অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক, স্বাগত বক্তব্য দেন বাংলাদেশ জাতীয় জাদুঘরের সচিব গাজী মো. ওয়ালি-উল-হক।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ জাতীয় জাদুঘরের মহাপরিচালক মো. কামরুজ্জামান। অনুষ্ঠান সঞ্চালনা করেন ইতিহাস ও ধ্রুপদী শিল্পকলা বিভাগের উপকীপার দিবাকর সিকদার এবং ধন্যবাদ জানান সহকারী কীপার (ই) এবং স্বাধীনতা জাদুঘরের কর্মকর্তা মো. গোলাম কাউছার।

[caption id="attachment_371720" align="alignnone" width="1390"] জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস ২০২২ পালন উপলক্ষে আয়োজিত শিশু-কিশোর চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়েছে। ছবি: ভোরের কাগজ[/caption]

এছাড়াও সরকারি যানবাহন অধিদপ্তর একটি ভ্রাম্যমাণ প্রদর্শনী বাস বাংলাদেশ জাতীয় জাদুঘরে হস্তান্তর উপলক্ষে জাদুঘরের কবি সুফিয়া কামাল মিলনায়তনে এক বিশেষ অনুষ্ঠানের আয়োজন করেছে।

এতে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ জাতীয় জাদুঘর পর্ষদের সভাপতি অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রদর্শনী বাস হস্তান্তর করেন সরকারি যানবাহন অধিদপ্তরের পরিবহন কমিশনার মো. আব্দুস সাত্তার।

স্বাগত বক্তব্য দেন বাংলাদেশ জাতীয় জাদুঘরের সচিব গাজী মো. ওয়ালি-উল-হক এবং সভাপতিত্ব করেন বাংলাদেশ জাতীয় জাদুঘরের মহাপরিচালক মো. কামরুজ্জামান। সরকারি যানবাহন অধিদপ্তরের ব্যবস্থাপক মো. শরিফুজ্জামান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে আলোচকরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিনে শুভেচ্ছা, তার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে বলেন, বাংলাদেশকে উন্নয়নের রোলমডেল হিসেবে গড়ে তুলতে প্রধানমন্ত্রীর সাহসী পদক্ষেপ নিয়েছেন তা অতুলনীয়।

আলোচনা শেষে শিশু-কিশোর চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার, সনদ, ‘বঙ্গবন্ধু: মুক্তির অগ্রনায়ক’ শীর্ষক ক্যাটালগ এবং প্রাইজবন্ড দেয়া হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App