×

জাতীয়

সব দলকে ভোটে আনতে চমক দেখাবে ইসি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৮ সেপ্টেম্বর ২০২২, ০৭:২৭ পিএম

সব দলকে ভোটে আনতে চমক দেখাবে ইসি

নির্বাচন কমিশনার আহসান হাবিব খান

সব নিবন্ধিত দলকে আগামী জাতীয় সংসদ নির্বাচনে আনতে চমক দেখাবে নির্বাচন কমিশন (ইসি) বলে মন্তব্য করেছেন নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অব.) মো. আহসান হাবিব খান। বুধবার (২৮ সেপ্টেম্বর) আগারগাঁওয়ের নির্বাচন ভবনের নিজ দপ্তরে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে এমন মন্তব্য করেন তিনি।

মো. আহসান হাবিব খান বলেন, আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সকল নিবন্ধিত রাজনৈতিক দলকে নির্বাচনে আনতে দেখেন আমরা কী করি। জাস্ট ওয়েট করেন। অবশ্যই চমক থাকবে।

নির্বাচন কমিশনার বলেন, ৩৯টি দলের জন্যই কাজ করছি আমরা। সঠিক কাজটি প্রতিষ্ঠা করার জন্যই আমরা কাজ করছি। যে কাজটা সকলের জন্য মঙ্গল বয়ে আনবে সেটাই করবো। আপনাদের বারবার বলছি কোন কাজটা করতে হবে বলেন, কিন্তু বলছেন না। কোন কাজটা ভুল করছি বলেন, কিন্তু বলছেন না।

অংশগ্রহণমূলক নির্বাচন না হলে কী করবেন এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, সংবিধানকে সমুন্নত রাখতে হবে। সংবিধানে যা আছে, আমরা সেটাই করবো। যার যারা (নির্বাচনে) আসছে না, তারা সবাই আমার প্রিয়। আমরা মনে প্রাণে চাই তারা সবাই আসুক। এখন যদি আমরা ডাকতেই থাকি, তারা যদি না আসে আপনিই বলেন কী করতে হবে?

তিনি আরও বলেন, পরিষ্কারভাবে বলছি—এ পর্যন্ত ৭৯৩টা নির্বাচন ইভিএমে করেছি। অঘটন, ধাওয়া-পাল্টা ধাওয়া কয়টা হয়েছে? কারণ সেখানে লুটতরাজ করে তো লাভ হচ্ছে না। এসময় সংসদ নির্বাচনে রংপুরসহ অন্যান্য সিটি করপোরেশন নির্বাচনেও ইভিএম ব্যবহার করা হবে জানান তিনি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App