×

জাতীয়

সংসদে ঝুঁকিপূর্ণ শিশুশ্রম নিরসনের সুপারিশ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৮ সেপ্টেম্বর ২০২২, ০৩:৪২ পিএম

সংসদে ঝুঁকিপূর্ণ শিশুশ্রম নিরসনের সুপারিশ

বুধবার কমিটির সভাপতি মো. মুজিবুল হক এর সভাপতিত্বে জাতীয় সংসদ ভবনে একাদশ জাতীয় সংসদের শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ২০তম বৈঠক অনুষ্ঠিত হয়। ছবি: ভোরের কাগজ

ঝুঁকিপূর্ণ শিশুশ্রম নিরসনের আহ্বান জানিয়েছে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি। সেই সঙ্গে শিশুশ্রম নিরসন প্রকল্পের কাজে নিয়োজিত এনজিওগুলোর কার্যক্রম সরেজমিনে পরিদর্শন করে গঠিত সাব-কমিটিকে মূল কমিটিতে প্রতিবেদন দেয়ার জন্য সুপারিশ করা হয়।

বুধবার (২৮ সেপ্টেম্বর) কমিটির সভাপতি মো. মুজিবুল হকের সভাপতিত্বে জাতীয় সংসদ ভবনে একাদশ জাতীয় সংসদের শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ২০তম বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠকে কমিটির সদস্য ও শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মুন্নুজান সুফিয়ান, শাজাহান খান, মো. নজরুল ইসলাম চৌধুরী ও শামসুন নাহার অংশ নেন। বৈঠকে ঝুকিপূর্ণ শ্রমে শিশুদের ব্যবহার না করা ও শিশুদের দেশের মূল স্রোতে আনার জন্য তাদেরকে রাষ্ট্রের দায়িত্বে শিক্ষা স্বাস্থ্য নিশ্চিত করার সুপারিশ করা হয়।

সভায় ১৯তম বৈঠকের কার্যবিবরণী অনুমোদন ও নিশ্চিত করা হয় এবং ১৯তম সভায় গৃহীত সিদ্ধান্তসমূহের বাস্তবায়ন অগ্রগতি সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়। বৈঠকে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব, যুগ্মসচিব, কেন্দ্রীয় তহবিলের মহাপরিচালকসহ মন্ত্রণালয় ও জাতীয় সংসদ সচিবালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App