×

জাতীয়

শেখ হাসিনার দূরদর্শিতায় বাস্তব রূপ নিচ্ছে সোনার বাংলা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৮ সেপ্টেম্বর ২০২২, ০৯:৫৯ পিএম

শেখ হাসিনার দূরদর্শিতায় বাস্তব রূপ নিচ্ছে সোনার বাংলা

বুধবার রাজধানীর খিলগাঁওয়ে বালুরপাড় মিনি ফুটবল টুর্নামেন্টের পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বক্তব্য রাখেন ঢাকা-৯ আসনের সংসদ সদস্য সাবের হোসেন চৌধুরী। ছবি: ভোরের কাগজ

শেখ হাসিনার দূরদর্শিতায় বাস্তব রূপ নিচ্ছে সোনার বাংলা
শেখ হাসিনার দূরদর্শিতায় বাস্তব রূপ নিচ্ছে সোনার বাংলা

ঢাকা-৯ আসনের সংসদ সদস্য এবং পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি সাবের হোসেন চৌধুরী বলেছেন, শুধু বাংলাদেশ নয়, সারাবিশ্বে যেখানে বাঙালি আছে সেখানেই প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন আনন্দ ও উৎসবের সঙ্গে পালন করা হচ্ছে। এর কারণ তিনি শুধু জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের তনয়া নন, শুধু বাংলাদেশের প্রধানমন্ত্রী নন, শুধু সফল রাজনীতিবিদ নন, দলমত নির্বিশেষে সবার নেত্রী হিসেবে সারাবিশ্বের কাছে গর্বের হয়ে উঠেছেন। তার দূরদর্শী নেতৃত্বে স্বপ্নের সোনার বাংলা বাস্তবে রূপ নিচ্ছে। তাই আসুন আমরা সবাই তার দীর্ঘায়ু কামনা করি। আগামী জাতীয় নির্বাচনে আবারো তাকে নির্বাচিত করে মুক্তিযুদ্ধের স্বপক্ষে দেশের অগ্রযাত্রা চলমান রাখি।

বুধবার (২৮ সেপ্টেম্বর) বিকেলে রাজধানীর খিলগাঁওয়ের কায়েতপাড়া বাজার বালুর মাঠে আয়োজিত বালুরপাড় মিনি ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। বালুরপাড় স্পোর্টিং ক্লাব এ টুর্নামেন্টের আয়োজন করে।

 

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বালুরপাড় স্পোর্টিং ক্লাবের সাধারণ সম্পাদক মো. গিয়াস উদ্দিনের সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন, খিলগাঁও থানা আওয়ামী লীগের সভাপতি লায়ন শরীফ আলী খাঁন, সাধারণ সম্পাদক মাহবুবুল আলম মাহবুব, মুগদা থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোশাররফ হোসেন বাহার, ৭৫ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি হাজী মো. জহিরুল ইসলাম, ৭৩, ৭৪ ও ৭৫ নং ওয়ার্ডের সংরক্ষিত কাউন্সিলর নাসরিন আহম্মেদ প্রমুখ। এরআগে, বিকেল সাড়ে ৩টার দিকে ফাইনাল খেলা শুরু হয়। খেলায় দাসেরকান্দি স্পোর্টিং কাব ও নগরপাড়া স্পোর্টিং কাব অংশ নেয়।

নির্ধারিত সময়ে কোনো পকক্ষ গোল করতে না পাড়ায় ট্রাইবেকারে চ্যাম্পিয়ন হয় দাসেরকান্দি স্পোর্টিং কাব। পরে প্রধান অতিথি চ্যাম্পিয়ন রানার্সআপ দলের মাঝে পুরস্কার বিতরণ করেন। পাশাপাশি কেক কেটে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উদযাপন করা হয়। এসময় প্রধানমন্ত্রীর দীর্ঘায়ু কামনা বিশেষ দোয়া করা হয়। একইসঙ্গে প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে সন্ধ্যায় আতশবাজি উৎসব করা হয়।

সাবের হোসেন চৌধুরী বলেন, বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে প্রধানমন্ত্রী তার দূরদর্শী নেতৃত্বের মাধ্যমে যে পরিমাণ শ্রম দিয়ে যাচ্ছেন তা অকল্পনীয়। সবাই দোয়া করবেন, নেত্রী যেন সুস্থ থাকেন। প্রধানমন্ত্রী হিসেবে আরো অনেকগুলো বছর ধরে বাংলাদেশকে এগিয়ে নিয়ে যেতে পারেন। ঢাকা-৯ আসনের সাংসদ বলেন, বালুরপাড় স্পোটিং কাব ১২ বছর ধরে এই টুর্নামেন্টের আয়োজন করছে, এজন্য তাদের ধন্যবাদ জানাই। একইসঙ্গে বলতে চাই, এখানে আগে মাঠ ছিল না। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই মাঠ উপহার দিয়েছেন বলেই, এই আয়োজন করা সম্ভব হচ্ছে। এই টুর্নামেন্টে ১০টি থানার ৩২টি দল অংশ নিয়েছে শুনে খুবই ভালো লাগছে। ভবিষ্যতে এই মাঠের আরো উন্নয়ন করা হবে।

 

তিনি বলেন, এই দাসেরকান্দি সবার কাছেই একটি অপরিচিত নাম। কিন্তু উন্নয়নের জোয়ারে অতি দ্রুতই এটি পরিচিতি লাভ করবে। বিশেষ করে ওয়াসার একটি বড় প্রকল্পের কাজ সম্পন্ন হলে দাসেরকান্দি জাতীয়ভাবে পরিচিতি পাবে। পাশাপাশি সিটি কর্পোরেশনের আওতায় আসায় এখানে সব ধরনের নাগরিক সুবিধা দেয়া হবে। গত জাতীয় নির্বাচনের আগে কথা দিয়েছিলাম, রাজধানীর সঙ্গে সরাসরি যোগাযোগের জন্য রাস্তা করা হবে। এখন সড়ক পথেই সরাসরি রাজধানীতে যাওয়া যাচ্ছে, যা এই এলাকার মানুষের স্বপ্ন ছিল। পর্যায়ক্রমে অন্যান্য সুযোগ সুবিধার ব্যবস্থাও করা হবে।

মুগদা থানার সাধারণ সম্পাদক মোশাররফ হোসেন বাহার বলেন, খালি জায়গা ভরাট করে বর্তমান সরকার এই মাঠ করে দিয়েছে। টেকসই রাস্তা বানিয়ে রামপুরার সঙ্গে সরাসরি সংযোগ সস্থাপন করেছে। গুলমানের সঙ্গেও সংযোগ স্থাপনে সড়ক নির্মাণকরা হচ্ছে। ত্রিমোহনী-নাসেরকান্দি সাঁকো দিয়ে এখন আর টাকা দিয়ে পাড়াপাড় হওয়া লাগে না। সাবের হোসেন চৌধুরী নিজ খরচে সাকোর সব টাকা পরিশোধ করে দিচ্ছেন। এ ধরনের আরো সুযোগ সুবিধা পেতে হলে, উন্নত জীবন যাপন করতে হলে সাবের হোসেন চৌধুরীকে আবারো সংসদ সদস্য নির্বাচিত করার বিকল্প নেই।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App