×

খেলা

লিওনেল মেসির সেঞ্চুরি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৮ সেপ্টেম্বর ২০২২, ০৯:১৪ পিএম

লিওনেল মেসির সেঞ্চুরি

লিওনেল মেসি। ফাইল ছবি

আন্তর্জাতিক প্রীতি ম্যাচে জ্যামাইকার বিপক্ষে ৩-০ গোলের জয় পেয়েছে দলকে জেতানোর পাশাপাশি আন্তর্জাতিক ফুটবলে সর্বোচ্চ গোলদাতার তালিকার তিন নাম্বারে উঠে এসেছেন লিওনেল মেসি। আর জাতীয় দলের জার্সিতে শততম জয়ের দেখা পেলেন আর্জেন্টাইন সুপার স্টার।

৮৮ গোল নিয়ে বুধবার (২৮ সেপ্টেম্বর) ভোরে জ্যামাইকার বিপক্ষে মাঠে নামেন পিএসজির এই তারকা। দুই গোল করে মালয়েশিয়ার সাবেক স্ট্রাইকার মোখতার দাহারিকে (১৪২ ম্যাচে ৮৯ গোল) পেছনে ফেলেন মেসি। অথচ মাঠে নামার কথা ছিল না লিওনেল মেসির। ম্যাচের ৫৬ মিনিটে স্ট্রাইকার লওতারো মার্তিনেজের বদলি হিসেবে মাঠে নামেন আর্জেন্টাইন সুপার স্টার। বাকি ৩৫ মিনিটে করেছেন জোড়া গোল।

২০০৫ সালে আন্তর্জাতিক প্রীতি ম্যাচ দিয়ে হাঙ্গেরির বিপক্ষে জাতীয় দলের জার্সিতে অভিষেক হয় মেসির। এরপর থেকে এই নিয়ে শততম জয়ের দেখা পেলেন আর্জেন্টাইন ফরোয়ার্ড। ১৬৪ ম্যাচে লিওনেল মেসির গোলসংখ্যা ৯০। ১৯১ ম্যাচে ১১৭ গোল নিয়ে এই তালিকার শীর্ষে আছেন পর্তুগালের তারকা ক্রিশ্চিয়ানো রোনালদো। আর ১৪৮ ম্যাচে ১০৯ গোল নিয়ে দুইয়ে ইরানের সাবেক স্ট্রাইকার আলি দাইয়ি। রোনালদো ও আলি দাইয়ির পর ইতিহাসের তৃতীয় ফুটবলার হিসেবে জাতীয় দলের হয়ে শততম গোলের মাইলফলকের হাতছানি লিওনেল মেসির সামনে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App