×

জাতীয়

র‌্যাবের কর্মকাণ্ড বিঘ্নিত হয়নি: র‌্যাবের বিদায়ী ডিজি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৮ সেপ্টেম্বর ২০২২, ১১:১৭ এএম

র‌্যাবের কর্মকাণ্ড বিঘ্নিত হয়নি: র‌্যাবের বিদায়ী ডিজি

বুধবার সকালে রাজধানীর কারওয়ান বাজারে র‌্যাবের মিডিয়া সেন্টারে সাংবাদিকদের সঙ্গে এক মতবিনিময় সভায় কথা বলেন র‌্যাবের বিদায়ী মহাপরিচালক (ডিজি) চৌধুরী আবদুল্লাহ আল মামুন। ছবি: ভোরের কাগজ

মার্কিন নিষেধাজ্ঞায় র‌্যাবের কর্মকাণ্ড বিঘ্নিত হয়নি বলে মন্তব্য করেছেন র‌্যাবের বিদায়ী মহাপরিচালক (ডিজি) চৌধুরী আবদুল্লাহ আল মামুন। গণমাধ্যমকর্মীদের সঙ্গে বিদায়ী সাক্ষাতে তিনি বলেন, এ বিষয়ে যথাযথ প্রক্রিয়া অনুসরণ করে সমাধানের চেষ্টা চলছে।

বুধবার (২৮ সেপ্টেম্বর) সকালে রাজধানীর কারওয়ান বাজারে র‌্যাবের মিডিয়া সেন্টারে সাংবাদিকদের সঙ্গে এক মতবিনিময় সভায় এ কথা বলেন তিনি।

এ সময় তিনি বলেন, আমার সময়ে একটিও জঙ্গি হামলা হয়নি। জঙ্গি বিস্তার রোধে আমাদের জোরালো অভিযানের কারণে উল্লেখযোগ্য জঙ্গি সদস্য গ্রেপ্তার হয়েছে।

করোনাকালীন র‌্যাবের ভূমিকা নিয়ে তিনি আরও বলেন, র‌্যাব ডিজি হিসেবে বৈশ্বিক মহামারির সময় আমি দায়িত্ব গ্রহণ করি। আমাদের করোনা আক্রান্ত র‌্যাব সদস্যদের জন্য ডাটাবেজ, অত্যাধুনিক চিকিৎসার ব্যবস্থা করেছি। বিপুল সংখ্যক র‌্যাব সদস্য করোনা আক্রান্ত হলেও আমরা মনোবল হারাইনি। করোনায় মানবিকতার চরম বিপর্যয় ঘটেছিল। এসময় র‌্যাব করোনা আক্রান্ত মানুষদের সেবায় এগিয়ে গিয়েছে। র‌্যাবের হেলিকপ্টারে দুর্গম এলাকা থেকে মানুষকে উদ্ধার করে ঢাকায় এনে চিকিৎসা করিয়েছি।

স্বাস্থ্য খাতে অনিয়ম-দুর্নীতির মাধ্যমে যারা মানুষের সঙ্গে প্রতারণা করেছিল তাদেরকে গ্রেপ্তার করে আইনের আওতায় আনা হয়েছে উল্লেখ করে চৌধুরী আবদুল্লাহ আল মামুন বলেন, করোনার কিট জালিয়াত ও রিজেন্ট হাসপাতালের চেয়ারম্যান প্রতারক সাহেদ করিমকে গ্রেপ্তার করি আমরা।

গত বৃহস্পতিবার চৌধুরী আবদুল্লাহ আল মামুনকে পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) হিসেবে নিয়োগ দেয় সরকার। ৩০ সেপ্টেম্বর তিনি পুলিশ প্রধানের দায়িত্ব গ্রহণ করবেন।

এর আগে ২০২০ সালের ৮ এপ্রিল র‌্যাবের ডিজি হিসেবে দায়িত্বে নিয়োজিত হন তিনি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App