×

জাতীয়

নারীর অগ্রগতি ছাড়া সুন্দর পৃথিবী গড়া যাবে না

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৮ সেপ্টেম্বর ২০২২, ১০:২২ পিএম

নারীর অগ্রগতি ছাড়া সুন্দর পৃথিবী গড়া যাবে না

বুধবার রাজধানীর রাজারবাগ শ্রী শ্রী বরদেশ্বরী কালীমাতা মন্দিরে প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে মানবিক সহায়তা বিতরণ করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য আ আ স ম আরেফিন সিদ্দিকী। ছবি: ভোরের কাগজ

নারীর অগ্রগতি ছাড়া সুন্দর পৃথিবী গড়া যাবে না
নারীর অগ্রগতি ছাড়া সুন্দর পৃথিবী গড়া যাবে না

নারীর অগ্রগতি ছাড়া সুন্দর পৃথিবী গড়া যাবে না বলে মন্তব্য করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য আ আ স ম আরেফিন সিদ্দিকী। তিনি বলেন, পৃথিবীর অর্ধেক জনসংখ্যা নারী। এই অর্ধেক নারীর অগ্রগতি ও সমৃদ্ধি যদি না হয় তাহলে পৃথিবীর অগ্রগতি ও সমৃদ্ধি হবে না।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম শুভ জন্মদিন উপলক্ষে আয়োজিত মানবিক সহায়তা ও শুভেচ্ছা উপহার (বস্ত্র) বিতরণ কার্যক্রমে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। বুধবার (২৮ সেপ্টেম্বর) ঢাকা মহানগর সবুজবাগ থানা আওয়ামী লীগের উদ্যোগে রাজারবাগ শ্রী শ্রী বরদেশ্বরী কালীমাতা মন্দিরে এই অনুষ্ঠানের আয়োজন হয়।

[caption id="attachment_371771" align="alignnone" width="1600"] বুধবার রাজধানীর রাজারবাগ শ্রী শ্রী বরদেশ্বরী কালীমাতা মন্দিরে প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে মানবিক সহায়তা কার্যক্রমের উদ্বোধন করেন ভোরের কাগজ সম্পাদক শ্যামল দত্ত। ছবি: ভোরের কাগজ[/caption]

অনুষ্ঠানের উদ্বোধক ছিলেন দৈনিক ভোরের কাগজ সম্পাদক শ্যামল দত্ত। তিনি বলেন, নারীদের যত বেশি ক্ষমতায়িত করা হবে, তত বেশি দেশের উন্নতি হবে। এটা ইতিহাস প্রমাণ করে। নারী ক্ষমতায়ন কাকে বলে এটি বুঝিয়ে দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এখানে (বস্ত্র বিতরণ অনুষ্ঠান) চারপাশে শুধু নারী নেতৃত্ব দেখতে পাচ্ছি, পুরুষ নেতৃত্ব দেখতে পাচ্ছি না। একমাত্র পুরুষ নেতৃত্ব চিত্তরঞ্জন দাশ। আমরা নারী ক্ষমতায়নে বিশ্বাস করি।

তিনি আরো বলেন, ১৯৪৭ সালের ১৫ আগস্ট দেশ ভাগ হয়। এর কিছুদিন পরে ২৮ সেপ্টেম্বর একজন নারী জন্মগ্রহণ করেছেন। যিনি আজকে বাংলাদেশকে মুক্তির পথ দেখাচ্ছেন। তার নাম জননেত্রী শেখ হাসিনা।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউট এর প্রধান সমন্বয়ক ডা. সামন্ত লাল সেন, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের সাংগঠনিক সম্পাদক প্রাণতোষ আচার্য প্রমুখ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App