×

সারাদেশ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ৩০ কি.মি. যানজট

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৮ সেপ্টেম্বর ২০২২, ০৫:৪৮ পিএম

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ৩০ কি.মি. যানজট

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লা থেকে ঢাকামুখী লেনে প্রায় ৩০ কিলোমিটার যানজট সৃষ্টি হয়েছে। ছবি: সংগৃহীত

দেশের সবচেয়ে ব্যস্ততম ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লা থেকে ঢাকামুখী লেনে প্রায় ৩০ কিলোমিটার জুড়ে যানজট দেখা দিয়েছে। বুধবার (২৮ সেপ্টেম্বর) সকাল ৭টা থেকে যানজট সৃষ্টি হয়। কুমিল্লার দাউদকান্দি উপজেলার গৌরীপুর বাস স্ট্যান্ড এলাকায় সড়ক সংস্কারের কাজ চলছে। এ কারণে তীব্র আকার ধারণ করে বলে জানা গেছে।

দুপুরে সরেজমিনে দেখা গেছে, গৌরীপুর বাসস্ট্যান্ড এলাকায় সড়ক সংস্কারের কাজ ২৪ ঘণ্টা চলমান থাকায় মহাসড়কের ঢাকামুখী দুই লেনের মধ্যে একটি লেনে গাড়ি চলতে পারে। এতে গাড়ির চাপ সৃষ্টি হলে মাধাইয়া এলাকা থেকে গৌরীপুর হয়ে দাউদকান্দি টোলপ্লাজা পর্যন্ত যানজট লেগে যায়। এর ফলে থেমে থেমে চলছে অ্যাম্বুলেন্স, যাত্রীবাহী বাস, মালবাহী ট্রাক, প্রাইভেটকার ও মাইক্রোসহ সব ধরনের যানবাহন।

বিষয়টি নিশ্চিত করে কুমিল্লার সড়ক ও জনপদ বিভাগের নির্বাহী প্রকৌশলী সুনীতি চাকমা বলেন, আমরা সংস্কারকাজ দ্রুত গতিতেই করছি। পূজার কারণে ঘরমুখী মানুষের চাপ বেশি। যানবাহনও বেশি। তাই যানজটে সাময়িক ভোগান্তি হচ্ছে। আমরা যানজট প্রবণ এলাকায় মাইকিং করছি। বিকল্প রাস্তা হিসেবে কুমিল্লা-ব্রাহ্মণবাড়িয়া হয়ে ঢাকা সড়ক ব্যবহারের অনুরোধ করা হচ্ছে।

তিনি আরও বলেন, আমরা সবাইকে বলব, যারা জরুরি কাজে ঢাকা যাবেন তারা যেন সময় নিয়ে বাসা থেকে বের হন। আমরা জনগণের জন্যই কাজ করি। সবাইকে কাজ শেষ হওয়া পর্যন্ত একটু ধৈর্য ধরতে হবে।

অন্যদিকে, দাউদকান্দি হাইওয়ে থানার অফিসার ইনচার্জ (ওসি) জাহাঙ্গীর আলম জানান, আমাদের পুরো টিম মাঠে কাজ করছে। গত দুই দিন আমি রাস্তায় আছি। আমরা যানজট কমিয়ে আনার চেষ্টা করছি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App