×

জাতীয়

গৃহবধূ সাথীকে হত্যাচেষ্টায় জড়িতদের শাস্তির দাবি মহিলা ফোরামের

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৮ সেপ্টেম্বর ২০২২, ০৯:০৪ পিএম

গৃহবধূ সাথীকে হত্যাচেষ্টায় জড়িতদের শাস্তির দাবি মহিলা ফোরামের

ফাইল ছবি

সমাজতান্ত্রিক মহিলা ফোরাম কেন্দ্রীয় কমিটির সভাপতি প্রকৌশলী শম্পা বসু ও সাধারণ সম্পাদক এডভোকেট দিলরুবা নূরী বুধবার (২৮ সেপ্টেম্বর) এক যুক্ত বিবৃতিতে গত ২৩ সেপ্টেম্বর গৃহবধূ মোর্শেদা আক্তার সাথীকে আগুনে পুড়িয়ে হত্যাচেষ্টার তীব্র নিন্দা ও জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি জানিয়েছেন।

বিবৃতিতে তারা বলেন, গৃহবধূ মোর্শেদা আক্তার সাথীকে দীর্ঘদিন ধরে তার স্বামীসহ শ্বশুরবাড়ির লোকেরা নির্যাতন করে আসছিল। এ বিষয়ে তিনি নারী ও শিশু নির্যাতন আইনে একটি মামলা করেছেন যার নম্বর ৩৩৯/২২। এই মামলা করায় ক্ষুব্ধ হয়ে গত ২৩ সেপ্টেম্বর সকাল ১১টায় মোর্শেদা আক্তারকে তার ননদ লুনাসহ তিন জন মিলে গায়ে কেরোসিন ঢেলে আগুন ধরিয়ে দেয়। এই নৃশংস অগ্নিকাণ্ডে মোর্শেদার মুখমণ্ডল, বুক, পেট, শ্বাসনালীসহ শরীরের ৩০ শতাংশ পুড়ে যায়। পরে আসামিরা মোর্শেদাকে শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে ফেলে রেখে চলে আসে। উন্নত চিকিৎসার জন্য মোর্শেদাকে ঢাকায় শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউটে রেফার করা হয়। বর্তমানে তিনি শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউটে আইসিইউতে লাইফ সাপোর্টে মৃত্যুর সাথে লড়াই করছেন।

তারা বলেন, মোর্শেদা আক্তার অত্যন্ত দরিদ্র ছিলেন। তারপরও তিনি অন্যায়ের বিরুদ্ধে লড়াই করেছেন। বিভিন্ন সময় তিনি মহিলা ফোরামের বিভিন্ন নারী নির্যাতনবিরোধী কর্মসূচিতে অংশ নিতেন। আদালতে পারিবারিক নির্যাতনের বিরুদ্ধে মামলা করায় এত বড় নৃশংস হামলার শিকার হওয়ার ঘটনা অত্যন্ত মর্মান্তিক ও ন্যাক্কারজনক। ২৩ সেপ্টেম্বর এই ঘটনা ঘটলেও আজ পর্যন্ত প্রশাসনের পক্ষ থেকে এ বিষয়ে ন্যূনতম কোনো পদক্ষেপ নেয়া হয়নি বা কাউকে গ্রেপ্তার করা হয়নি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App