×

জাতীয়

গুরুত্বপূর্ণ বিষয়ে যৌথভাবে কাজ করবে সিআইডি-বিএফআইইউ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৮ সেপ্টেম্বর ২০২২, ০৯:১৫ পিএম

গুরুত্বপূর্ণ বিষয়ে যৌথভাবে কাজ করবে সিআইডি-বিএফআইইউ

বুধবার রাজধানীর মালিবাগে সিআইডি ও বিএফআইই এর মতবিনিময় সভা। ছবি: ভোরের কাগজ

জাতীয় স্বার্থে যে কোনো গুরুত্বপূর্ণ বিষয়ে সিআইডির সঙ্গে যৌথভাবে কাজ করবে বাংলাদেশ ফিন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (বিএফআইইউ)।

বুধবার (২৮ সেপ্টম্বর) রাজধানী মালিবাগে সিআইডির প্রধান কার্যালয়ে এ দুটি সংস্থার মধ্যে অনুষ্ঠিত এক মতবিনিময় সভায় একসঙ্গে কাজ করার প্রত্যয় ব্যক্ত করা হয়। সভায় বিএফআইইউ প্রধান মাসুদ বিশ্বাস, অতিরিক্ত পরিচালক মাসুদ রানা ও সিআইডি প্রধান মোহাম্মদ আলী ছাড়াও অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তা উপস্থিত ছিলেন।

সিআইডি থেকে মঙ্গলবার পাঠানো এক বিজ্ঞপ্তিতে বলা হয়, বর্তমান সময়ে ডলারের মূল্যের যে ঊর্ধ্বগতি তা নিয়ন্ত্রণ, রেমিটেন্স প্রবাহ বৃদ্ধি ও মানি লন্ডারিংয়ের বিভিন্ন বিষয় নিয়ে বিএফআইইউ ও সিআইডি'র মধ্যে মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়। সভায় অবৈধভাবে বিদেশ থেকে রেমিটেন্স পাঠানো, দেশ থেকে হুন্ডি বা অবৈধ উপায়ে অর্থ পাচার রোধ ও মানিলন্ডারিং মামলা দ্রুত নিষ্পত্তির জন্য বিভিন্ন ধরনের তথ্য দ্রুত আদান-প্রদানের বিষয়ে আলোচনা হয়। এছাড়াও অবৈধ মানি এক্সচেঞ্জার প্রতিষ্ঠান ও মোবাইল ফিন্যান্সিয়াল সার্ভিসের বিরুদ্ধে অভিযান চলমান রাখা এবং জাতীয় স্বার্থে যে কোনো গুরুত্বপূর্ণ বিষয়ে যৌথভাবে কাজ করার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করা হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App